মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী

0
12

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান সহ একটি হেলিকপ্টারে থাকা সব কর্মকর্তারা মারা গেছে।

দেশটির প্রায় সরকারি নিউজ এজেন্সি এই খবর দেওয়া হয়েছে। ইরানি সংবাদমাধ্যমটির বরাত আল জাজিরা বিবেচনা করেছেন, বিধ্বস্ত হেলিকপ্টারে ছিলেন পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতির এলাকা। যদিও প্রেসিডেন্টের মৃত্যুর বিষয়টি এখনো পর্যন্ত নিশ্চিত করেননি দেশটির সরকারি কর্মকর্তা। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ইরানের একজন কর্মকর্তা রয়টার্সকে প্রেসিডেন্ট রইসি এবং হেলিকপ্টারে থাকা কর্মকর্তাদের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।

এদিকে চিকিৎসকরাও দুর্ঘটনাস্থলে প্রাণের কোনো অস্তিত্ব পাননি বলে জানিয়েছেন। গত রোববার এজবাইজানের সীমান্তবর্তী এলাকায় বাঁধ উদ্বোধনে যান করতে গিয়েছিলেন ইব্রাহিম রাইসি।

সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা।

পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here