অন্তঃসত্ত্বা স্ত্রীকে রেখেই পাকিস্তান সফরে যাচ্ছেন উসমান খাজা

0
134

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে না থেকে তুলনামূলক বেশি ঝুঁকিপূর্ণ দেশ পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান উসমান খাজা।

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গিয়েও ম্যাচ শুরুর ঠিক ঘণ্টাখানেক আগে নিরাপত্তার কথা বলে সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিউইদের এমন সিদ্ধান্তের কারণেই পরের মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের, তারা সেই সফর বাতিল করে।

আগামী মার্চে ২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। সফরের আগে নিরাপত্তা নিয়ে শঙ্কিত অজি তারকা ক্রিকেটাররা। তার কারণ জানুয়ারি মাসে পাকিস্তানের বেলুচিস্তানের দুটি সামরিক ঘাঁটিতে বোমা হামলায় ৭ সেনা সদস্যসহ ২০ জন নিহত হয়েছেন।

এমন ঘটনায় অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটাররা পাকিস্তান সফর নিয়ে বেশ শঙ্কিত। এমন শঙ্কার মধ্যেই সন্তানসম্ভবা স্ত্রীকে রেখে পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অজি তারকা ক্রিকেটার উসমান খাজা।

অস্ট্রেলিয়ার হয়ে ৪৬টি টেস্ট, ৪০টি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ১২টি সেঞ্চুরি আর ২৭টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৯৩৭ রান করা উসমান খাজা বলেন, আমি ক্রিকেট খেলতে ভালোবাসি, এটি আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। আমি যেভাবে পারি ক্রিকেট খেলতে চাই।

পাকিস্তানে জন্ম নিয়ে অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা উসমান খাজার ১১ বছরের ক্রিকেট ক্যারিয়ারের অতীতে জন্মভূমিতে খেলার সুযোগ হয়নি। যে কারণে এবারের সুযোগ হাতছাড়া করতে নারাজ খাজা।

৩৫ বছর বয়সী এই তারকা ক্রিকেটার বলেন, পাকিস্তানের করাচিতে আমার অনেক আত্মীয় আছে। আমি সেখানে জন্মগ্রহণ করেছি, তাই সেখানে গিয়ে খেলতে পারলে ভালো লাগবে। এটা আমার কাছে বিশেষ মুহূর্ত হবে। আমি মনে করি অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্যও এটি দুর্দান্ত হবে।

পাকিস্তান সফরে তিনটি টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে আর একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে টেস্টের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে।

অস্ট্রেলিয়া টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, নাথান লিয়ন, মিচেল মার্শ, মাইকেল নেসার, মিচেল স্টার্ক ও মিচেল সুইপসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here