Home জাতীয় অগ্নিসন্ত্রাসের উপযুক্ত জবাব দিতে আওয়ামীলীগকে ভোট দিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অগ্নিসন্ত্রাসের উপযুক্ত জবাব দিতে আওয়ামীলীগকে ভোট দিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
67

আজ সোমবার রাজধানীর কলাবাগান মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ জানুয়ারি ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরো বলেন, বিএনপি-জামাত অগ্নি সন্ত্রাস করে আপনাদের ভোট কেড়ে নিতে চায়। সকাল সকাল পরিবার-পরিজন নিয়ে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দেবেন। কেউ যেন আপনার ভোট ঠেকাতে না পারে। ভোট দিয়ে অগ্নি সন্ত্রাসের উপযুক্ত জবাব দেবেন।

আজ বেলা বাড়ার সাথে সাথে ছোট ছোট মিছিল নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কলাবাগান জনসভাস্থলে আসতে শুরু করেন। জনসভার মঞ্চে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসেন প্রায় বিকেল ৩টা ২০ মিনিটে এবং বিকেল সাড়ে ৪টার দিকে বক্তব্য শুরু করেন তিনি।

শেখ হাসিনা তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামলে দেশের অগ্রযাত্রা, ১৫ আগস্টের ঘটনা, ছোট বোন শেখ রেহানাকে নিয়ে স্বদেশ প্রত্যাবর্তন এবং দেশের জনগণের উন্নত জীবনের জন্য নিজের সংগ্রামের কথা তুলে ধরেন। এরপর তিনি গত ১৫ বছরে তাঁর সরকারের নেওয়া উদ্যোগ, বিভিন্ন খাতে দেশের উন্নয়ন, আসন্ন নির্বাচন এবং বিএনপি ও বিভিন্ন দলের ভোট বর্জনসহ বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন।

জনসভায় আওয়ামী লীগ সভাপতির বক্তব্যে ছিল বিএনপির সমালোচনা। বিএনপির ব্যাপারে জনগণকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ভোট চুরি করে অভ্যস্ত। ক্ষমতা দখল, ভোট চুরি ছাড়া কিছু করতে পারে না। ভোট চুরি করতে পারবে না বলে তারা নির্বাচন বর্জন করেছে। একই সঙ্গে তিনি বলেন, ভোটাধিকার কেড়ে নেবে ও নির্বাচন বানচাল করবে-এত সাহস বিএনপির নেই।

বিএনপি নির্বাচন বানচাল করতে চায় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ভোট চুরি করতে পারবে না বলে তারা নির্বাচন বর্জন করেছে। জ্বালাও-পোড়াও করে বিএনপি শুধু মানুষ খুন করতে পারে। ২০১৩-১৪ নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়েছিল। ২০১৮ সালের নির্বাচনে এসেছিল। তাদের জন্য নির্বাচন হয়ে গেল নমিনেশন বাণিজ্য। তাদের নির্বাচন ভেস্তে যায়। তারেক রহমানের টাকায় বাংলাদেশে আবার তারা অরাজকতা, অগ্নি সন্ত্রাস শুরু করেছে। এদের ব্যাপারে সব সময় জনগণকে সতর্ক থাকতে হবে। এরা দেশের সর্বনাশ করতে চায়।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটে বিশ্বাস করে। জনগণের ভোটাধিকার আওয়ামী লীগই জনগণের কাছে ফিরিয়ে দিয়েছে। নির্বাচন কমিশনের স্বাধীনকে করে দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে গণতন্ত্র থাকায় দেশে আর্থসামাজিক উন্নতি হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, বস্ত্র, বাসস্থানের জন্য কাজ করে জনগণের হৃদয় জয় করে ভোট পাই। ভোট চুরির প্রয়োজন হয় না। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই উন্নয়ন হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here