Home Extra দিন দিন কি তাহলে ‘অলস’ হয়ে গেছে চ্যাটজিপিটি ?

দিন দিন কি তাহলে ‘অলস’ হয়ে গেছে চ্যাটজিপিটি ?

0
29

গত নভেম্বরে চ্যাটজিপিটি উন্মুক্ত করে মাইক্রোসফটের অর্থায়নে মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত চ্যাটবট । প্রযুক্তি দুনিয়ায় হইচই ফেলে দেওয়া চ্যাটজিপিটি সম্পর্কে মানুষের আগ্রহও বাড়তে থাকে। তবে যাত্রা শুরুর এক বছর পরই আগের গতিতে কাজ করতে পারছে না চ্যাটজিপিটি। অনেকে অভিযোগ করেছেন, চ্যাটজিপিটি এখন আগের চেয়ে অলস হয়ে গেছে। আগে যে কাজগুলো চ্যাটজিপিটির সাহায্যে সহজেই করে ফেলা যেত, এখন আর সেগুলো করা যাচ্ছে না। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ‘রেডিট’–এ একজন ব্যবহারকারী জানিয়েছেন, তিনি চ্যাটজিপিটিকে একটি (এইচটিএমএল) ফাইল থেকে কিছু তথ্য লেখার নির্দেশ দিয়েছিলেন। চ্যাটজিপিটির জবাব ছিল অনেকটা এমন, ‘কাজটি বেশ বড়। আমি অল্প একটু দেখিয়ে দিচ্ছি, বাকিটা নিজেই করে নাও।’

অনেকে সন্দেহ করছেন, সম্প্রতি চ্যাটজিপিটিতে ব্যবহারকারীর সংখ্যা বেড়ে যাওয়ার কারণে এমনটা ঘটতে পারে। কোটি কোটি ব্যবহারকারীর প্রশ্নের চাপ আর নিতে পারছে না চ্যাটজিপিটি। তবে চ্যাটজিপিটির বিনা মূল্যের সংস্করণের তুলনায় পেইড সংস্করণ ভালোভাবে কাজ করছে বলে জানিয়েছেন ব্যবহারকারীরা।
এ বিষয়ে ওপেনএআই জানিয়েছে, চ্যাটজিপিটির সমস্যাটি তাদের নজরে এসেছে। গত ১১ নভেম্বর চ্যাটজিপিটি হালনাগাদের পর থেকেই এ সমস্যা হচ্ছে। এ ধরনের সমস্যা খুবই কম হওয়ায় কারণ শনাক্ত করতে সময় লাগছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here