শুরু আজ হচ্ছে বিপিএলের নবম আসর

0
89
শুরু আজ হচ্ছে বিপিএলের নবম আসর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবমতম আসরের খেলা আজ থেকে মাঠে গড়াতে যাচ্ছে । শুক্রবার দুপুর ২: ৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যাচ দিয়ে শুরু হয়ে আগামী ১৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের। এদিকে এবারই প্রথম বারের মতো আইসিসি টিভিতে (ওটিটি প্ল্যাটফরম) দেখা যাবে বিপিএল পাশাপাশি ১৫টি বিদেশি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হবে এ টুর্নামেন্টটি।

গত বুধবার দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সমালোচনা করে বলেন, বিপিএলের ক্ষতি হয়েছে এবং এসব সমস্যা সমাধানে ম্যানেজমেন্টের ইচ্ছার অভাব রয়েছে। এছাড়া গতকাল বৃহস্পতিবার ট্রফি উন্মোচনের দিন বিপিএল নিয়ে সাকিবের বক্তব্যের সঙ্গে সহমত জানান সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে এসব কথা এড়িয়ে গিয়ে নিজেদের সিমাবদ্ধতার কথা জানান বিসিবি।

গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএলের স্পন্সর ঘোষণার অনুষ্ঠানে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমি নিশ্চিত নই যে, তিনি (সাকিব) কোনো প্রেক্ষাপটে কথাটা বলেছেন বা কতটুকু তথ্য তার কাছে ছিল। আমাদের সীমাবদ্ধতা জানলে হয়তো এসব কথা তিনি বলতেন কি না, আমার সন্দেহ । এর বাইরে কিছু বলা আসলে ঠিক হবে না। ’

এই সময় এ অনুষ্ঠানে জানানো হয় এবারের বিপিএলে টাইটেল স্পন্সর হয়েছে ইস্পাহানী এবং পাওয়ার্ড বাই হিসেবে থাকছে মিনিস্টার গ্রুপ। এছাড়া প্রথম বারের মতো আইসিসি টিভি এবং ভারত, কাতার, ওমান, মালয়েশিয়া, ওয়েস্ট ইন্ডিজ, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিশ্বের ১৫টি দেশে বিপিএল সম্প্রচার করা হবে বলে জানায় বিসিবি।

এবারের আসরে মোট ৭টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করছে। দলগুলো হলো—চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, ঢাকা ডমিনেটরস, খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল। এছাড়া এবারের আসরের খেলা অনুষ্ঠিত হবে ৩টি ভেনুতে।

আজ থেকে খেলা শুরু হয়ে ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকায় চলবে প্রথম পর্বের খেলা। এরপর বিপিএলের দলগুলো পাড়ি জমাবে চট্টগ্রামে। দুই দিনের বিরতি দিয়ে ১৩ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা। চট্টগ্রাম পর্ব শেষ হবে ২০ জানুয়ারি। এরপর দুই দিনের জন্য আবারও ঢাকায় ফিরবে বিপিএল। ২৩ ও ২৪ জানুয়ারি খেলা শেষে ২৭ জানুয়ারি থেকে মাঠে গড়াবে সিলেট পর্বের খেলা। এই পর্বের খেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এরপর বিপিএলের বাকি সব ম্যাচই ঢাকাতে হবে। এলিমিনেটর ও ১ম কোয়ালিফায়ারের পরদিন রাখা হয়েছে রিজার্ভ ডে হিসেবে। এছাড়া ২য় কোয়ালিফায়ার ও ফাইনালের পরদিনও থাকবে রিজার্ভ ডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here