সোনালী আঁশের সর্বোচ্চ লভ্যাংশ ঘোষণা

0
117
সোনালী আঁশের সর্বোচ্চ লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে । জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। যা কোম্পানিটির ইতিহাসে সর্বোচ্চ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইর তথ্য মতে, ৩০ জুন সমাপ্ত বছরের কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯২ পয়সা। যা এর আগের বছর ছিল ১ টাকা ১৩ পয়সা। অর্থাৎ আগের বছরের ২ টাকা ৭৯ পয়সা ইপিএস বেড়েছে। যা তিনগুণের চেয়ে বেশি।

বিদায়ী বছরে কোম্পানিটির পর্ষদ আরও ১০০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। তাতে ২৭ লাখ ১২ হাজার শেয়ারধারীদের ১০টি করে মোট ২ কোটি ৭১ লাখ ২০ হাজার শেয়ার দেওয়া হবে।

১৯৮৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ২০১০ সালে ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। তারপর ২০১১ সালে ১৫ শতাংশ নগদ এবং বাকি ১০ বছর ১০ শতাংশ করে নগদ লভ্যাংশ দিয়েছে শেয়ারহোল্ডারদের।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৩১ ডিসেম্বর। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here