মানিকগঞ্জে আ.লীগের ২০ নেতাকর্মী বহিষ্কার

0
123

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ছয় ও ঘিওর উপজেলার ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় ২০ নেতাকর্মীকে দলীয় পদসহ প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা অনুযায়ী সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী মো. মোশারফ হোসেন ও গাজী মোহাম্মদ আব্দুল হাই, দিঘুলিয়া ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী এটিএম আব্দুল জলিল ও মো. মতিউর রহমানকে বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া আরও বহিষ্কার করা হয়েছে সাটুরিয়া সদর ইউনিয়নের মো. আব্দুল গফুর, ফুকরিহাটি ইউনিয়নের মো. লিয়াকত হোসেন লাবু, তিল্লী ইউনিয়নের মো. আব্দুল লতিফ, অ্যাডভোটে মো. কামরুল হাসান ও বারিয়াটি ইউনিয়নের দুই সহোদর মো. সোহেল আহমদ চৌধুরী ও মো. আনিসুর রহমান চৌধুরীকে।

এদিকে ঘিওর উপজেলার পৃথক ছয়টি ইউনিয়নের আরও ১০ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন— ঘিওর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. অহিদুল ইসলাম, বানিয়াজুরী ইউনিয়নের মো. খলিলুর রহমান, বালিয়াখোড়া ইউনিয়নের মালেক দেওয়ান, পয়লা ইউনিয়নের মুন্নু দেওয়ান, আব্দুল লতিফ লতা ও শফিক মৃধা।

এদিকে নালী ইউনিয়নের দলীয় বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদের বিশ্বাস ও দিলশাদ খান দেলোয়ারকে বহিষ্কার করা হয়েছে। একই অভিযোগে সিংজুরী ইউনিয়নের যুবলীগের সহসভাপতি আসাদুর রহমান মিঠু ও আওয়ামী লীগের ইউনিয়ন শাখার সদস্য আব্দুর রশিদকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here