বিয়েতে যেসব প্রথা ভাঙলেন ক্যাটরিনা

0
133

আলোচিত বলিউড জুটি ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বহুল আলোচিত ও চর্চিত বিয়ে শেষ হলেও হয়ে গেছে তার রেশ। বলি পাড়া থেকে শুরু করে গণমাধ্যমগুলোতে এই রাজকীয় বিয়ে নিয়ে চলছে তুমুল চর্চা। তবে শুধু সাজগোজ, পোশাক কিংবা বিয়ের খাবারদাবার নয়, বিয়েতে এক অনন্য নজির গড়েও আলোচনায় এসেছেন ক্যাটরিনা।

নিজের বিয়েতে লিঙ্গবৈষম্য মুছে দিয়ে দারুণ এক সমতার বার্তা দিয়েছেন এই অভিনেত্রী।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ক্যাটরিনা তার ইনস্টাগ্রামে পর্যায়ক্রমে তার বিয়ের ছবি পোস্ট করেছেন। সোমবার তার পোস্ট করা ছবিতে দেখা গেছে, বোনদের সঙ্গে বিয়ের আসরে আসছেন ক্যাট। দীর্ঘদিন চলে আসা প্রথা অনুযায়ী, কনের মাথার উপরে ফুলের চাদর ধরেন তার ভাইয়েরা। ক্যাটরিনা সেই প্রথা ভেঙে বিয়ের আসরে এসেছেন তার বোনেদের হাত ধরে।

৯ ডিসেম্বর সব্যসাচী মুখোপাধ্যায়ের তৈরি পোশাকে সেজে ক্যাটরিনা পা রেখেছিলেন বিয়ের মণ্ডপে। ক্যাটকে ঘিরে ছিলেন তার পাঁচ বোন। ক্যাটরিনার সব বোনের পরনে ছিল হালকা গোলাপি রংয়ের লেহেঙ্গা। তাদের হাতে ধরা ছিল ফুলের চাঁদোয়া।

ছবি ক্যাপশনে ক্যাটরিনা নিজেও লিখেছেন, বোনেরাই তার শক্তি।

তবে ক্যাটরিনা অবশ্য আরও এক জায়গায় প্রচলিত ধারায় বাইরে পা রেখেছেন। মেয়েরা সাধারণত তাদের চেয়ে বয়সে বড়, প্রতিষ্ঠিত কাউকে জীবন সঙ্গী হিসেবে বেছে নেন। কিন্তু ক্যাটরিনা তার চেয়ে বয়সে ৫ বছরের ছোট, তুলনায় কম জনপ্রিয় ভিকিকে তিনি হাসিমুখে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here