‘কোহলিকে আরও একটু সম্মান দেওয়া উচিত ছিল’

0
113

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বিরাট কোহলি ঘোষণা দেন বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়ে দেবেন। বিশ্বকাপ শেষে কোহলির অবর্তমানে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় তারকা ওপেনার রোহিত শর্মাকে।

টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দিয়ে আরও কিছু দিন ওয়ানডে ও টেস্টের নেতৃত্ব দেওয়ার ইচ্ছা ছিল কোহলির। কিন্তু তার সেই ইচ্ছা পূরণ হলো না। ওয়ানডে দলের নেতৃত্ব থেকেও বিশ্বের এ সময়ের সেরা এই ব্যাটসম্যানকে সরিয়ে দেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট বলেন, বিসিসিআই চায়নি কোহলি টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ুক। কিন্তু তার মানে এই নয় সাদা বলের ক্রিকেটে দুইজন অধিনায়ক থাকতে পারবে না। সব থেকে ভালো হতো যদি কোহলিকে ওয়ানডের অধিনায়ক রেখে রোহিত শর্মাকে শুধু টি-টোয়েন্টির দায়িত্ব দেওয়া হতো।

নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট আরও বলেন, কোহলিকে ৪৮ ঘণ্টা সময় দেওয়া থেকেই বোঝা যাচ্ছে বিসিসিআইয়ের হাতে কতটা ক্ষমতা রয়েছে। কেউ দেখলো না ভারতীয় ক্রিকেটের জন্য কোহলি কী করেছে। ওকে আরও একটু সম্মান দেওয়া উচিত ছিল। বিসিসিআইয়ের বোঝা উচিত ছিল কোহলি বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন।

প্রসঙ্গত, ২০১৭ সালের জানুয়ারি থেকে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলকে নেতৃত্ব দেন বিরাট কোহলি। এই সময়ে ৫০ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৩০টিতে জয় উপহার দেন কোহলি। আর ২০১৩ সালের জুলাই থেকে ভারতকে ৯৫টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়ে ৬৫টিতে জয় উপহার দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here