বিদ্যুতের আগুনে মারা গেল ঘুমিয়ে থাকা মুজাহিদ

0
126

কুমিল্লার মুরাদনগরে বসতঘরে অগ্নিকাণ্ডে মুজাহিদ সরকার (১৬) নামে এক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার রাতে উপজেলার টনকি গ্রামের বড়বাড়িতে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ঘরটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

নিহত শিক্ষার্থী মুজাহিদ সরকার টনকি গ্রামের সৌদি আরব প্রবাসী ইব্রাহীম সরকারের ছেলে। সে টনকি হানিফ সরকার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

নিহতের স্বজনরা জানান, নিহতের বাবা ইব্রাহিম সরকার দীর্ঘদিন যাবত আছেন। শনিবার দুপুরে বড় ছেলে মুজাহিদকে বাসায় রেখে তার মা ছোটভাই ও ছোটবোনকে নিয়ে মামার বাড়ি বেড়াতে যান। শনিবার গভীর রাতে হঠাৎ ইব্রাহীম সরকারের বসত ঘর থেকে আগুনের লেলিহান শিখা জ্বলে উঠে। তখন পাশের ঘর থেকে লোকজন আগুন দেখে চিৎকার শুরু করলে করলে এলাকাবাসী আগুন নেভাতে এগিয়ে আসে ও ফায়ার সার্ভিসকে খবর দেয়।

ফায়ার সার্ভিস এসে আগুন নেভানোর আগেই ততক্ষণে ঘরের মধ্যে একা ঘুমিয়ে থাকা মুজাহিদ ও বসতঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এ ঘটনায় নিহত মুজাহিদ সরকারের সহপাঠী, শিক্ষক ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নুরুল হুদা নয়ন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনের ধ্বংসাবশেষ থেকে একটি লাশ উদ্ধার করি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, খবর পেয়ে আমি ও বাঙ্গরাবাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেছি। জেলা প্রশাসকের নির্দেশনায় অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তির লাশ দাফন সম্পূর্ণ করতে তার পরিবারে হাতে ২৫ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here