বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই

0
130

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে বোস্টনে ছেলের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি চার মেয়ে দুই ছেলেসহ অসংখ্য নাতি-নাতনি ও আত্মীয়স্বজন রেখে গেছেন।

রোকেয়া খানম বাংলাদেশ আওয়ামী লীগ নিউ ইংল্যান্ড শাখার সভাপতি ওসমান গণির শাশুড়ি। তার বাড়ি বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার রাজনগর থানায়। রোকেয়া খানমের স্বামী একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছিলেন। প্রায় ১৯ বছর আগে তিনি যুক্তরাষ্ট্রে ছেলে ও মেয়ের কাছে এসে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে বসবাস করেন। গত বৃহস্পতিবার বিকালে মেয়ে জেসমিন গণির বাসা থেকে ছেলের বাসায় গিয়ে বিছানায় বিশ্রাম নিতে গিয়ে আকস্মিকভাবেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার (২৭ নভেম্বর) বোস্টনে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ মুসলিম কবরস্থানে দাফন করা হবে। রোকেয়া খানমের আকস্মিক মৃত্যুতে বোস্টন প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীসহ বোস্টন প্রবাসী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here