বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে কী ভাবছে অস্ট্রেলিয়া?

0
73

টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়ে দুধভাত দলে পরিণত হয়েছে বাংলাদেশ। সুপার টুয়েলভের গত ৪ ম্যাচে একটিতেও জিততে না পেরে সবার আগে বিদায় ঘণ্টা বেজেছে টাইগারদের।

অথচ এই টাইগারদের গত সেপ্টেম্বর মাসজুড়ে গর্জন শোনা গিয়েছিল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। নাস্তানাবুদ করে ছেড়েছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে। কিন্তু একমাসের মধ্যে অচেনা রূপ মাহমুদউল্লাহ বাহিনীর। একের পর এক হারে বিপর্যস্ত তারা।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে সেই অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ কি ফিরিয়ে আনতে পারবে মিরপুরের সেই বাঘের গর্জন? সেপ্টেম্বরে ৪-১ ব্যবধানে হারানো সেই অসিদের বিপক্ষেই তো দুবাইয়ে নামবে টাইগাররা।

তার আগেই মাহমুদউল্লাহদের হুঙ্কার ছাড়লেন অসি স্পিনার অ্যাশটন অ্যাগার। জানালেন, এটা দুবাই, মিরপুরের মন্থর উইকেট নয়।

বুধবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অ্যাগার বলেন, ‘মিরপুরের কন্ডিশন এখানে নেই। বাংলাদেশে যেমনটা দেখেছি, আমার সন্দেহ, ততটা স্পিনবান্ধব উইকেট হবে না। মিরপুরের উইকেটে আমি ও অ্যাডাম জাম্পা দুজনই বোলিং উপভোগ করেছিলাম। কোনো ব্যাটার সেখানে ব্যাট করা উপভোগ করেনি। এমনকি বাংলাদেশিরাও। আসলেই ওটা একেবারে আলাদা কন্ডিশন। বাংলাদেশের মতো ওই কন্ডিশনে আমাদের অনেকে প্রথমবারের মতো খেলেছিল। আমরা বেশ চ্যালেঞ্জের মুখে পড়েছিলাম। ওই কন্ডিশনে বাংলাদেশ অসাধারণ খেলেছিল। তারা ঘরের মাঠে ভালো খেলেছে, এটা আমাদের কাছে আশ্চর্যের বিষয় নয়। মোস্তাফিজকে মোকাবিলা কঠিন হয়ে পড়েছিল। উইকেট তাকে সাহায্য করেছিল। স্লোয়ার বলে এককথায় অসাধারণ বল ঘুরেছিল তার। কিন্তু এখানে ভিন্ন ব্যাপার। আমাদের দল এখন আলাদা। উইকেট বাংলাদেশের মতো আচরণ করছে না। আমরা দেখব কী হয়। আমাদের জিততে হবে। জেতার জন্যই ছেলেরা খেলবে। এটা হবে দারুণ ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here