‘আমাদের অবস্থাও বাংলাদেশের মতোই’

0
151

সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে হেরে সেমিফাইনালের পথ কঠিন করে ফেলেছে বাংলাদেশ। তবু স্বপ্ন দেখছেন মাহমুদউল্লাহ-সাকিবরা।

শুধু ঘুরে দাঁড়াতে একটা জয়ের অপেক্ষায় তারা। আর সেই জয়টা আসতে হবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ক্যারিবীয় দলটির অবস্থাও ঠিক বাংলাদেশের মতোই। ইংল্যান্ডের কাছে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় তারা। এর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটে গো হারা হারে।
সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে দুদলের সামনেই জয়ের কোনো বিকল্প নেই।

আজ শুক্রবার ‘গ্রুপ-১’-এর ২৩তম ম্যাচে বিকাল ৪টায় শারজায় মুখোমুখি হচ্ছে দুদল।

ম্যাচকে সামনে রেখে উইন্ডিজ দলের অন্যতম তারকা নিকোলাস পুরানের সরল স্বীকারোক্তি, ‘আমাদের অবস্থাও বাংলাদেশের মতোই।’
যে কারণে বাংলাদেশের বিপক্ষে জয়কে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তিনি। তবে বাংলাদেশ দলের খেলোয়াড়দের যোগ্যতা, দক্ষতা সবই তার নখদর্পণে বলে জানালেন পুরান।
কারণ আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর আগে বিপিএলে খেলেই পরিচিতি পেয়েছেন পুরান।

বৃহস্পতিবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে পুরান বলেন, ‘বাংলাদেশে আমি অনেক সময় কাটিয়েছি। শুধু আমিই নই, আমাদের দলের আরও অনেকেই। আমাদের খুব ভালো বন্ধুত্ব আছে, ওদের সঙ্গে খুব ভালো সম্পর্ক। ওদের ভালোভাবে জানি। ওদের কাছ থেকে শিখিও অনেক, বিশেষ করে বিভিন্ন কন্ডিশনে খেলা নিয়ে। এসব অনেক কাজে লাগে। ওরা তাই কী করতে পারে, কিসে অভ্যস্ত, এসব জেনে খেলতে নামাটা ব্যাটিং-বোলিং দুদিক থেকেই সাহায্য করবে।’

এ উইকেটকিপার-ব্যাটার বলেন, ‘টানা দুই ম্যাচ হেরে বাংলাদেশের অবস্থাও আমাদের মতো। আমাদের জন্য চ্যালেঞ্জই অপেক্ষা করছে। শারজায় ভালো ক্রিকেট খেলে জয় পেতে চাই। বাংলাদেশের একাধিক স্পিনার আমাদের জন্য চ্যালেঞ্জ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here