মাল্টায় শ্রমিক প্রেরণে সর্বোচ্চ ব্যয় দুই লাখ টাকা

0
140

দক্ষিণ ইউরোপের ক্ষুদ্র দেশ মাল্টায় দক্ষ শ্রমিক প্রেরণের সুযোগ সৃষ্টি হয়েছে। দেশটিতে প্রায় ২০ হাজারের অধিক দক্ষ শ্রমিক আসার সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে কিছু অসাধু দালালচক্র মানবপাচারে জড়িত হচ্ছে । এসব পাচারকারীদের দিকে সতর্ক দৃষ্টি ও খেয়াল রাখতে হবে। এ দালাল চক্রের অপতৎপরতা কারণে শুধু মাল্টা নয় পুরো ইউরোপের শ্রমবাজার বন্ধ হবে।

শনিবার সন্ধ্যায় ইউরোপের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবা আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন সংগঠনটির মহাসচিব কাজী এনায়েত উল্লাহ। তিনি বলেন, মাল্টায় শ্রমিক প্রেরণে ভিসা প্রসেসিং, অনুষঙ্গিক ফাইল চার্জ এবং যাতায়ত ভাড়াসহ সর্বোচ্চ ব্যয় হবে দুই লাখ টাকা। ইতোমধ্যে দালাল চক্রের খপ্পরে পড়ে মাল্টায় আসা ১৬৫ বাংলাদেশি জেলবন্দি রয়েছেন।

সংগঠনের সহ-সভাপতি ফখরুল আকম সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন- সংগঠনের মহাসচিব কাজী এনায়েত উল্লাহ। তিনি বলেন, মানব চক্রের খপ্পরে পড়ে মাল্টায় যে ১৬৫ বাংলাদেশি জেল বন্দি রয়েছেন, তাদের মুক্তির ব্যাপারেও আয়েবা উদ্যোগ নিয়েছে।

এ বিষয়ে যেকোনো পরামর্শ জানতে চাইলে যে কেউ আয়েবার সাথে যোগাযোগ করতে পারেন। মাল্টা এবং বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তার উন্নয়নেও আয়েবা তার ভূমিকা পালন করবে।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আয়েবা এক্সিকিউটিভ শরীফ আল মমিন, এমদাদুল হক স্বপন এবং টিএম রেজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here