দর্শকপ্রিয়তায় ‘নয়নতারা বিদ্যালয়’

0
56

স্কুলের নাম নয়নতারা বিদ্যালয়। ২০ বছর আগে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন বিশ্ববিখ্যাত বিজ্ঞানী ড. মো. খায়রুল আলম কিংবা এ গল্পের মাস্টার দাদু।

স্কুলটা আর ৫টা স্কুলের মতো নয় বলেই এটা দেশসেরা স্কুল। এখানে নিয়মের কড়াকাড়ি থেকে বেশি। আছে আন্তরিকভাবে শিক্ষাদানের অভ্যেস।

এখানে ছেলেমেয়েরা পড়াশোনার পাশাপাশি শুদ্ধ জীবন চর্চা করে- আর্ট-কালচার চর্চার মাধ্যমে। এদের মধ্যে কেউ বা বিজ্ঞানী আবার কেউ বা গোয়েন্দা বা খেলোয়াড়। আর ওদের সবসময় ঘিরে থাকে মাস্টার দাদু আর স্কুলের অন্য শিক্ষকরা।

এ ছেলেমেয়েদের মধ্যে দুটো দল আছে- সুপার সিক্স এবং ওদের বিপরীতে শানুদের দল। শানুদের দল সবসময় লেগে থাকে সুপার সিক্সের যে কোনো বিষয়ে কীভাবে ওদের হারানো যায়।

কিন্তু সুপার সিক্সের সঙ্গে কখনই পেরে ওঠে না শানুদের দল। বরং উল্টো ওরা নিজেরাই বিপদে পড়ে। তারপরও থেমে থাকে না শানুদের দল। চলতে থাকে ওদের খুঁনসুটি। এগিয়ে যায় গল্প।

উপরের গল্পটা একটি ধারাবাহিক নাটকের। এটির নাম ‘নয়নতারা বিদ্যালয়’; যা গত ১ অক্টোবর থেকে একমাত্র শিশুতোষ টেলিভিশন চ্যানেল দুরন্ত টিভিতে প্রচার শুরু হয়। ৩০ পর্ব দৈর্ঘ্যের এ নাটকটি এরইমধ্যে দর্শকের মনযোগ আকর্ষণে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, এ নাটকে প্রায় ৩০ জন শিশুশিল্পী অভিনয় করেছেন; যারা প্রত্যেকেই অডিশনের মাধ্যমে নির্বাচিত। ইতোমধ্যে নাটকটির নিয়মিত দর্শকরা এ ধারাবাহিক নাটকটির সেকেন্ড সিজন দেখার আশাব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। শিশু শিল্পীদের পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন- খায়রুল আলম সবুজ, সাজু খাদেম, মায়মুনা ফেরদৌস মম, সুজন হাবিব, হাসনাত রিপন, সানজিদা মিলা, এসএম আশরাফুল আলম, পরশ লোদী, লোপা নাহার প্রমুখ।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রাকেশ বসু। দুরন্ত টিভির প্রযোজনায় নাটকটি প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিট, রাত ৮টায় এবং রাত ১২টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here