বক্তাদের সংগঠন ‘রাবেতাতুল ওয়ায়েজিন’ বিলুপ্ত ঘোষণা

0
86

কওমি মাদ্রাসাভিত্তিক ওয়াজ মাহফিলের বক্তাদের সংগঠন ‘রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ’ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার রাতে গণমাধ্যমে প্রেরিত সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাবেতার প্রধান উপদেষ্টা অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর) ও সব সদস্যের পরামর্শে এই বিলুপ্তি ঘোষণা করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

শনিবার এক ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে রাবেতার নেতারা সংগঠনটি বিলুপ্তির সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনা পরিস্থিতি ও দেশের বিভিন্ন দুর্যোগে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণসহ নানা সমাজসেবামূলক কাজ করেছে আলেম-ওলামাদের এই সংগঠনটি। কিন্তু সম্প্রতি সংগঠনটি এবং এর নেতৃবৃন্দ অপপ্রচারের শিকার হয়েছেন।

এতে বলা হয়, যে কারণে নেতারা মনে করছেন বর্তমান প্রেক্ষাপটে সংগঠনটির তেমন কোনো ভূমিকা রাখার সুযোগ নেই। তাই সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর) ও সকল সদস্যের পরামর্শে এই বিলুপ্তি ঘোষণা করা হচ্ছে।

বৈঠকে অংশগ্রহণ করেন সংগঠনের সভাপতি মাওলানা আব্দুল বাসেত খান, সহ-সভাপতি মাওলানা লোকমান সাদী, মহাসচিব মাওলানা হাসান জামিল, কোষাধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান আশরাফী, সাংগঠনিক সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন মাইজি প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর ‘ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ’র নাম পরিবর্তন করে ‘রাবেতাতুল ওয়ায়েজীন বাংলাদেশ’ নামকরণ করা হয়। আলোচিত হেফাজত নেতা মাওলানা মামুনুল হক ও খালিদ সাইফুল্লাহ আইয়ুবী এ সংগঠনের উদ্যোক্তা হিসেবে কওমি ঘরানায় পরিচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here