২৩৫ রান করেও আইপিএলকে বিদায় জানালো মুম্বাই ইন্ডিয়ানস

0
59

প্রায় অসম্ভব এক সমীকরণ নিয়ে হায়দরাবাদের বিপক্ষে শুক্রবার মাঠে নামে মুম্বাই ইন্ডিয়ানস। আগে ব্যাট করে ১৭১ রানের বিশাল ব্যবধানে জয় পেলেই কেকেআরকে হটিয়ে শেষ চারে খেলা নিশ্চিত হবে। তবে পরে ব্যাট করলে প্লে অফের স্বপ্ন শেষ।

যে কারণে টসভাগ্যটাও ছিল ম্যাচ জয়ের মতো। টসে জিতে প্রথম বাধা অতিক্রম করে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তাণ্ডব শুরু করেন ওপেনার ইশান কিশান। ১৬ বলে ফিফটি তুলে নেন এই তরুণ ওপেনার।

মাত্র ৩২ বলে ১১টি চার ও চারটি ছক্কায় ৮৪ রান করে ফেরেন তিনি।

এরপর ব্যাটিং সুরাইয়া কুমার যাদবের ব্যাটিং তাণ্ডব শুরু হয়। ৪০ বলে ১৩টি চার ও তিন ছক্কায় ৮২ রান করেন সুরাইয়া।

ইশান কিশান ও সুরাইয়া কুমার যাদবের কল্যাণে ৯ উইকেট হারিয়ে ২৩৫ রান করে মুম্বাই।

আর এমন বিশাল স্কোর গড়ে সানরাইজার্স হায়দরাবাদকে ৪২ রানের ব্যবধানে হারিয়েছে মুম্বাই। এমন দুর্দান্ত জয় মুখে হাসি ফোটাতে পারেনি মুম্বাই শিবিরে। বিশাল স্কোর গড়েও আইপিএল-২১ মিশনে সমাপ্তি টানতে হলো তাদের।

শেষ চারে আর ওঠা হলো না।

কারণ ২৩৫ রান জমা করার পর প্লে-অফ নিশ্চিত করতে হায়দরাবাদকে ৬৫ রানের মধ্যে বেধে ফেলার চ্যালেঞ্জ ছিল মুম্বাইয়ের সামনে । কিন্তু সেটা করতে পারেনি তারা।

২৩৬ রানের লক্ষ্যে খেলতে নেমে হায়দরাবাদের দারুণ শুরু করে। জেসন রয় আর অভিষেক শর্মা মিলে ৬৪ রানের জুটি গড়েন। অভিষেক ৩৩ এবং জেসন রয় করেন ৩৪ রান। মানিস পান্ডে ৪১ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন। মিডল অর্ডারে প্রিয়াম গার্গ করেন ২৯ রান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান করে হায়দরাবাদ।

এই জয়ে পয়েন্টে কলকাতা নাইট রাইডার্সের সমান (১৪) হলেও রানরেটে পিছিয়ে থাকায় প্লে-অফ নিশ্চিত করতে পারল না মুম্বাই।

আগেরদিন রাজস্থান রয়্যালসকে ৮৪ রানের বড় ব্যবধানে হারিয়েই এবারের আইপিএলের প্লে-অফ প্রায় নিশ্চিত করে ফেলল সাকিবের কলকাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here