শ্রীলংকা দলের নতুন দায়িত্বে জয়াবর্ধনে

0
146
শ্রীলংকা দলের নতুন দায়িত্বে জয়াবর্ধনে
ফাইল ফটো

ভারতীয় দলে যোগ দিলেন দেশটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবশ্যই খেলোয়াড় হয়ে নয়; কোহলিদের পরামর্শক হিসেবে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাবেন ধোনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যান ইন ব্লুদের পরামর্শক তিনি।
ভারতীয় বোর্ডের এই সিদ্ধান্ত মনে ধরেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি)। তারাও তাদের সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে মেন্টর হিসেবে দলে টানলেন।
শুক্রবার এসএলসির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, কিংবদন্তি ব্যাটসম্যানকে আপাতত বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য দলের পরামর্শক করে নিয়ে যাচ্ছে শ্রীলংকা।
এ মুহূর্তে আরব আমিরাতেই আছেন জয়াবর্ধনে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের কোচ তিনি। আইপিএল শেষে যোগ দেবেন শ্রীলংকা দলের সঙ্গে। অর্থাৎ শ্রীলংকা দলের জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে তাকে কোনো বাড়তি কোয়ারেন্টিন করতে হবে না।
অবশ্য জয়াবর্ধনে কেবল শ্রীলংকার বিশ্বকাপ দলের পরামর্শকের দায়িত্ব-ই পাননি। শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলেরও পরামর্শক হিসেবে কাজ করবেন জয়াবর্ধনে – সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে লঙ্কান বোর্ড।
এদিকে জয়াবর্ধনেকে পেয়ে খুশি এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা।
এক বিবৃতিতে ডি সিলভা বলেছেন, ‘মাহেলাকে নতুন এই দায়িত্বগুলোয় পেয়ে আমরা খুব খুশি। শ্রীলংকার জাতীয় ও অনূর্ধ্ব-১৯ দলে তার উপস্থিতি খেলোয়াড়দের অনেক কাজে আসবে। তার অগাধ জ্ঞানকে মাঠে কাজে লাগাতে পারব আমরা। মাহেলার দক্ষতা সব সময় প্রশংসনীয় ছিল। প্রথমে খেলোয়াড় হিসেবে, তারপর অধিনায়ক হিসেবে, আর এখন বিভিন্ন দলের কোচ হিসেবে। ’
তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here