কয়েক মিনিটেই নিঃশেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

0
6
কয়েক মিনিটেই নিঃশেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৩ অক্টোবর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। মজার ব্যাপার হলো, কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে গেছে ভারত ও পাকিস্তান ম্যাচের টিকিট। একই চিত্র বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ম্যাচেরও। ২৭ অক্টোবর অনুষ্ঠেয় এই ম্যাচের টিকিটও শেষ হয়ে গেছে। এমন খবর নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে মাঠের উত্তেজনার পারদ চরমে ওঠে। আর সেটা যে কোনো টুর্নামেন্টেই। সেটি যদি হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বৈশ্বিক মঞ্চে, তাহলে তো কথাই নেই।

প্রতীকী ছবি

বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, ‘২৩ অক্টোবর ভারত ও পাকিস্তানের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের টিকিট ছাড়ার কয়েক মিনিটের মধ্যেই বিক্রি হয়ে গেছে। এই ম্যাচের জন্য একটি অতিরিক্ত স্ট্যান্ডিং রুমেরও ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু সব টিকিট বিক্রি হয়ে গেছে। এর স্পষ্ট অর্থ হলো, যে ভক্তরা টিকিট নিতে পারেননি, তারা আর এই ম্যাচ স্টেডিয়ামে সরাসরি দেখতে পারবেন না।’

তবে ২২ অক্টোবর অনুষ্ঠেয় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে টুর্নামেন্টের প্রথম ম্যাচের টিকিট এখনো বাকি আছে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনিতে।

বর্তমান বরাদ্দ অনুসারে ২৭ অক্টোবর সিডনির বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বাড়তি টিকিট ছাড়ার আগ পর্যন্ত আগ্রহী দর্শকদের অপেক্ষা করতে বলা হচ্ছে। গ্রুপ ২-এ ভারত ও পাকিস্তান ছাড়াও আছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ২৭ অক্টোবর শুরু হবে বাংলাদেশের মিশন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের ম্যাচ টিকিটও শেষ হয়ে গেছে বলে জানিয়েছে আইসিসি।

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, এরই মধ্যে ৫ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে, ‘১৬টি আন্তর্জাতিক দলের সেরা খেলোয়াড়দের দেখতে ৮২টি দেশের দর্শক টিকিট কিনেছেন। ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ৮৬ হাজার ১৭৪ দর্শকের রেকর্ড উপস্থিতির পর এবারই প্রথম আইসিসির ইভেন্টে গ্যালারিভর্তি দর্শক ফিরছে।’

বাংলাদেশের ম্যাচ প্রসঙ্গে আইসিসি জানায়, ‘বর্তমান বরাদ্দ অনুসারে ২৭ অক্টোবর সিডনির বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বাড়তি টিকিট ছাড়ার আগ পর্যন্ত আগ্রহী দর্শকদের অপেক্ষা করতে বলা হচ্ছে।’
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সম্প্রতি এশিয়া কাপে ভারত ও পাকিস্তান দুইবার মুখোমুখি হয়েছিল। গ্রুপ পর্বের খেলায় পাকিস্তানকে ৫ উইকেটে হারায় ভারত। সুপার ফোরের ম্যাচে জয় দিয়ে প্রতিশোধ নেয় পাকিস্তান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here