খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙে আরও ৫ গ্রাম প্লাবিত

0
14

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বুড়িগোয়ালিনী ইউনিয়নে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ ভাঙনের ফলে নতুন করে আরও পাঁচ গ্রাম প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে মৎস্যঘের, পুকুর, কৃষিজমিসহ ঘরবাড়ি। ভাঙন পয়েন্টের বিস্তৃতি প্রায় ৫০০ ফুট ছাড়িয়ে গেছে।

জানা গেছে, গত শুক্রবার ভাঙন শুরু হওয়ার পর শনিবার নতুন করে পোড়াকাটলা, পশ্চিম ও পূর্ব দুর্গাবাটী, ভামিয়া, দাতিনাখালী ও মাদিয়া এলাকার রাস্তাঘাটসহ ঘরবাড়ি, ঘের, পশুর খামার পানিতে নিমজ্জিত হয়েছে। শনিবার দুপুর থেকে জোয়ারের পানি প্রবল বেগে লোকালয়ে প্রবেশ করছে। রাস্তার অন্তত এক ফুট ওপর দিয়ে সেখানে পানি প্রবাহিত হচ্ছে।

বুড়িগোয়ালিনী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, প্রায় ৫ হাজার কাঁকড়া ঘের পানির নিচে চলে গেছে। মানুষের বসতঘরে পানি ঢুকেছে। কাঁচাঘর ধসে পড়েছে। প্রায় ১২ হাজার মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। খাবার ও বিশুদ্ধ পানির সংকট চরমে উঠেছে।

পানি উন্নয়ন বোর্ড শ্যামনগরের পরিচালন ও রক্ষণাবেক্ষণ বিভাগের সেকশন অফিসার মাসুদ রানা বলেন, জোয়ারের পানির গতির কারণে সেখানে রিং বাঁধ তৈরি করা সম্ভব হচ্ছে না। পানির গতি কমে গেলে সেখানে রিং বাঁধ তৈরি করে দেওয়া হবে। এ জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here