‘নতুন এক বাঘ আসছে’

0
17

টি-টোয়েন্টিতে দারুণ পারফরমার নাসুম আহমেদ। ঘরের মাঠে তার স্পিনজাদুতে দিশাহারা হয়েছিল ক্রিকেটের দুই পরাশক্তি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

এবার ওয়েস্ট ইন্ডিজে সাকিবের অনুপস্থিতিতে ওয়ানডেতে সুযোগ মিলল তার। ৫০ ওভারের ম্যাচে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন। প্রথম ওয়ানডেতে উইকেটশূন্য থাকলেও দারুণ বোলিং করলেন। প্রথম ৩২ বলের ৩১টিই ডট দেন তিনি।

৮ ওভারে ৩ মেইডেনসহ মাত্র ১৬ রান দেন বাঁহাতি এই স্পিনার।

আর ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে এসে উইকেটের দেখা পেলেন নাসুম। টপ অর্ডারের ৫ ব্যাটারের তিনজনকেই ফেরান নাসুম। এদের মধ্যে দুজনকে সরাসরি বোল্ড করে দেন।

তার ১০ ওভারে ৪টি মেইডেনসহ মাত্র ১৯ রানে ৩ উইকেট শিকার করেন নাসুম।

মূলত নাসুমের এই দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১০৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

যথারীতি ম্যাচসেরার পুরস্কারই গেল নাসুম আহমেদের ঝুলিতেই। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই এমন কীর্তি গড়ে দেখালেন, ধারাভাষ্যকার ড্যারেন গঙ্গা জিজ্ঞেস করলেন কেমন অনুভূতি হচ্ছে?

লাজুক হাসিতে এই স্পিনার বলেন, ‘আ নিউ টাইগার ইজ কামিং (নতুন এক বাঘ আসছে)’।

নাসুমের পাশে থাকা লজিস্টিকস ম্যানেজার ও সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল বিষয়টি ভালোভাবে বুঝিয়ে দেন গঙ্গাকে।

তিনি যোগ করেন, ‘উদযাপনের মানে হলো ‘আ নিউ টাইগার ইজ কামিং’… এটা হলো ‘T’ (হাত দিয়ে দেখিয়ে), টি-তে টাইগার, এটিই ওই উদযাপন।’

পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে নাসুম বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি খুব রোমাঞ্চিত ছিলাম। প্রথম ওয়ানডেতে উইকেট পাইনি। পরের ম্যাচে যেন উইকেট পাই। ওরকমভাবেই আমি জায়গায় বল রাখার চেষ্টা করছি। উইকেটে যে সুবিধা ছিল, তা কাজে লাগানোর চেষ্টা করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here