ওরা আমাদের শাস্তি দিচ্ছে: ডমিঙ্গো

0
32

২০২১ সালে চট্টগ্রাম টেস্টে অভিষেক ঘটে কাইল মায়ার্সের। ওই টেস্টে দারুণ দ্বিশতক হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে অবিশ্বাস্য জয়ের পথে এগিয়ে নেন তিনি।

এর পর ২১ ইনিংসে অমন ব্যাটিং দেখাতে পারেননি মায়ার্স। শতক পাননি।

সেন্ট লুসিয়া টেস্টে সেই চট্টগ্রামের মায়ার্স জেগে উঠলেন। ১৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় তার ১৮০ বলে ১২৬ রানের ইনিংসে ভর করে ১০৬ রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

কাল লিড বাড়িয়ে নিতে ফের ব্যাট হাতে নামবেন মায়ার্স।

চট্টগ্রামে মায়ার্স যা করেছিলেন এবং সেন্ট লুসিয়ায় যা করলেন— এমন কিছু নিজের শিষ্যদের থেকে চাচ্ছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ।

ডমিঙ্গো বলেন, ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশকে শাস্তি দিচ্ছে।

দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো নিজেই বলেন, ‘ব্যাটিং ও বোলিং (বাংলাদেশ) নিয়ে কঠিন প্রশ্ন তোলার আছে। কারণ এটা ২৩০-এর উইকেট না। ওয়েস্ট ইন্ডিজ আমাদের দেখিয়ে দিচ্ছে কেন ওরা এই সংস্করণে আমাদের চেয়ে ভালো দল। ওদের একজন ১০০ রানে অপরাজিত আছে। ওদের সামনে বড় রান করার সুযোগ আছে। কারণ ওরা জুটি গড়তে সক্ষম হয়েছে, লম্বা সময় ব্যাটিং করেছে। ওরাই দেখাচ্ছে আমাদের কী করা উচিত।’

মায়ার্সের ইনিংসের বিষয়ে ডমিঙ্গো বলেন, সে ইতিবাচক ব্যাটিং করেছে। কাভারে অনেক রান করেছে সে। নিজের ব্যাটিং পরিকল্পনা অনুযায়ী যতক্ষণ পেরেছে খেলেছে। ওরা (উইন্ডিজ) আমাদের বিপক্ষে ৩৯৪ রান তাড়া করেছিল চট্টগ্রামে। মায়ার্স ২১০* রান করেছিল সেদিন। আমরা এ ধরনের ইনিংস পাচ্ছি না। ছেলেদের জন্য এটা অনেক বড় শিক্ষা। টেস্ট ম্যাচ ক্রিকেট কঠিন। যখন আপনি যতটা দীর্ঘ সময় ব্যাট করা উচিত, ততটা করছেন না, তখন ভালো দল আপনাকে শাস্তি দেবে। এখন ওরা আমাদের শাস্তিই দিচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here