বিষয়ভিত্তিক চলচ্চিত্র নির্মাণে তরুণদের পাশে বন্ধু

0
29

২১ জুন সন্ধ্যায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ট্রান্সজেন্ডার, হিজড়া ও লিঙ্গবৈচিত্র্যময় জনগোষ্ঠীর মানবাধিকার, সামাজিক গ্রহণযোগ্যতা এবং লিঙ্গভিত্তিক সহিংসতা নিয়ে নির্মিত সাতটি চলচ্চিত্রও প্রদর্শিত হয় অনুষ্ঠানে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারপারসন ও নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, সমাজে পিছিয়ে থাকা এই জনগোষ্ঠীকে সামনে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে চলচ্চিত্র। এই জনগোষ্ঠীকে নিয়ে আরও বেশি চলচ্চিত্র নির্মাণ করে তা সর্বস্তরের মানুষকে দেখানোর ব্যবস্থা করতে হবে, তা হলে দ্রুত জনসচেতনতা তৈরি হবে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা ২০২২-এর মাধ্যমে সাতজন নির্মাতাকে ট্রান্সজেন্ডার, হিজড়া ও লিঙ্গবৈচিত্র্যময় জনগোষ্ঠী নিয়ে বিষয়ভিত্তিক চলচ্চিত্র বন্ধু)। এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সেরা নির্মাতাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রথম পুরস্কার হিসেবে ছিল ক্রেস্ট ও ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ক্রেস্ট ও ৪০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ক্রেস্ট ও ৩০ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here