৩০০ করেও হারল শ্রীলংকা

0
22

টি-টোয়েন্টি সিরিজে তাই প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলংকা। জয় নিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছিল।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও টি-টোয়েন্টির শেষ ম্যাচের মত দারুণ ব্যাটিং করেছিল লঙ্কানরা। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩০০ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা।কিন্তু বৃষ্টি আর অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের কাছে শ্রীলংকা।

বৃষ্টির কারণে ওভার কমিয়ে অস্ট্রেলিয়ার সামনে নতুন লক্ষ্য নির্ধারণ করে দেওয়া হয়। জিততে হলে ৪৪ ওভারে ২৮২ রান করতে হতো অসিদের।

আর বড় লক্ষ্য পার করতে গিয়ে জ্বলে উঠলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৫১ বলে ৮০ রানের অপরাজিত ইনিংস খেললেন।

ম্যাক্সওয়েলের এই ঝড়ো ইনিংসের সুবাদে ৯ বল হাতে রেখে ২ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সে সঙ্গে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।

অ্যারোন ফিঞ্চ আউট হন ৪৪ রান করে। ৬০ বলে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন স্টিভেন স্মিথ। মার্নাস ল্যাবুশেন করেন ২৪ রান। ৩১ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন মার্কাস স্টোইনিজ। ২২ বলে ২১ রান করেন দলের সংগ্রহ বাড়িয়ে নেন অ্যালেক্স ক্যারে।

প্যাট কামিন্স শূন্য ও অ্যাস্টন অ্যাগার ৩ রান করে আউট হলেও হাল ছাড়েননি ম্যাক্সওয়েল। অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এ অসি অলরাউন্ডার।

হাসারাঙ্গা ৯ ওভারে ৫৮ রান দিয়ে ৪ উইকেট নেন। ২ উইকেট নেন ডুনিথ ওয়েলালাই, ১টি করে উইকেট নেন দাসুন সানাকা এবং মহেশ থিকসানা।

এর আগে তিনটি হাফ সেঞ্চুরিতে ৩০০ রানের বড় সংগ্রহ পায় শ্রীলংকা। টপ অর্ডারের তিন ব্যাটার দানুসকা গুনাথিলাকা, পাথুম নিশঙ্কা এবং কুশল মেন্ডিস হাফসেঞ্চুরি করেন।

টস জিতে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা এবং পাথুম নিশাঙ্কা মিলে ওপেনিং জুটিতে ১১৫ রান করেন। ৫৩ বলে ৫৫ রান করা গুনাথিলাকা রান আউট হয়ে যান। ১১৮ রানের মাথায় ব্যক্তিগত ৫৬ রানে আউট হয়ে যান পাথুম নিশাঙ্কা।

এরপর ১৭ বলে ৭ রানে আউট হয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা। ৪২ বলে ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা। ৭ বলে ৬ রান করেন দাসুন শানাকা। শেষ মুহূর্তে ১৯ বলে ঝড় তুলে ৩৭ রান করেন ওয়ানিদু হাসারঙ্গা।

তিন নম্বরে নামা কুশল মেন্ডিস ৮৭ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here