‘নিম্নমানের কাজ করলে কোনো ছাড় নয়’

0
29

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সব প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে। অজুহাত দিয়ে মেয়াদ বৃদ্ধি করা যাবে না। স্বচ্ছতা ও জবাবদিহিতার বিষয়ে কোনো আপস করা হবে না। নিম্নমানের কাজ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ ধরনের কাজ ও অনিয়মের সঙ্গে জড়িতদের কোনো ছাড় দেওয়া হবে না।

রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি ভবনে রোববার আয়োজিত ‘এলজিইডির উন্নয়মূলক কর্মকাণ্ড নিয়ে পর্যালোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, টেকসই ও মানসম্মত কাজ করে দেশের সরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রোল মডেল হওয়ার সুযোগ রয়েছে। এ সময় প্রকল্প পরিচালকদের নিয়মিত সাইট ভিজিট, কাজের গুণগত মান যাচাই-বাছাই এবং মাঠ পর্যায়ের কর্মকাণ্ড নিয়মিত মনিটরিং করার জন্য সব স্তরের কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন তিনি।

তাজুল ইসলাম বলেন, টেকসই উন্নয়নের বিকল্প নেই। এজন্য নির্মাণ সামগ্রীর গুণগতমান অক্ষুন্ন রাখতে হবে। ইতোমধ্যে ইটের গুণগত মান নিশ্চিত করার জন্য প্রত্যেক জেলা প্রশাসকের কাছে চিঠি দেওয়া হচ্ছে। কোনো ইটভাটার মালিক যদি গুণগত মানসম্পন্ন ইট উৎপাদন না করে তাহলে তার লাইসেন্স বাতিল করা হবে।

মন্ত্রী বলেন, কর্মকর্তাদের শুধু শাস্তি দিলে হবে না, যারা ভালো কাজ করবে তাদের পুরস্কৃত করতে হবে। নতুবা ভালো কাজে আগ্রহী হবে না। দক্ষ জনবল তৈরি করতে ট্রেনিং ইনস্টিটিউট করা হয়েছে। প্রতিষ্ঠানকে সুষ্ঠুভাবে পরিচালিত করতে হলে দক্ষ জনবল বিকল্প নেই।

এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

এছাড়া স্থানীয় সরকার বিভাগ ও এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে, মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সৌধ’ এর উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here