রিয়েলমি ৯: বাংলাদেশের প্রথম আইএসওসেল এইচএম৬ সেন্সরের ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

0
37

সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রযুক্তি এগিয়ে চলেছে; ট্রেন্ডের সঙ্গে এগিয়ে থাকতে তরুণ প্রজন্মের জন্য অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টফোন বাজারে নিয়ে এসে প্রযুক্তিপ্রেমীদের চমকে দিচ্ছে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড রিয়েলমি।

ইতোমধ্যে নতুন বছরের প্রথম চার মাস পেরিয়ে গেছে। এ চার মাসে বাজারে উন্মোচিত হওয়া রিয়েলমি ডিভাইসগুলো ব্যবহারকারীদের মাঝে বিপুল সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের ফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা দিতে রিয়েলমি সম্প্রতি দেশের বাজারে উন্মোচন করেছে রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটি।

বিশ্বের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সল্যুশনের রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটিতে থাকছে আইএসওসেল এইচএম৬ সেন্সরের ১০৮ মেগাপিক্সেল প্রো-লাইট ক্যামেরা। এছাড়াও থাকছে দারুণ সব ফিচার। চলুন একনজরে দেখে নেওয়া যাক বিস্তারিত।

দেশের প্রথম আইএসওসেল এইচএম৬ সেন্সরযুক্ত ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

ক্যামেরার মুন্সিয়ানা একটি স্মার্টফোনকে নতুন উচ্চতায় নিয়ে যায়। এ বিষয়টিকে মাথায় রেখে, রিয়েলমি এর ফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে স্যামসাং আইএসওসেল এইচএম৬ ভিত্তিক রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটিতে প্রথমবারের মতো ১০৮ মেগাপিক্সেল প্রোলাইট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটির সর্বাধুনিক নোনাপিক্সেল প্লাস প্রযুক্তি পুরাতন ৩সাম-৩এভিজি সল্যুশন থেকে একটি অভূতপূর্ব ৯সাম রিডআউট সল্যুশনে উন্নীত করা হয়েছে, যার ফলে রিয়েলমি ৯ ফোরজি ফোন দিয়ে তোলা ছবিগুলোতে দুর্দান্ত ব্রাইটনেস থাকবে। নোনাপিক্সেল প্লাস প্রযুক্তির ৯সাম পিক্সেল বিনিং সল্যুশন স্যামসাং আইএসওসেল এইচএম২ ইমেজ সেন্সরের তুলনায় ১২৩ শতাংশ পরিমাণ সামগ্রিক আলো গ্রহণের বিষয়টিকে নিশ্চিত করে। পাশাপাশি, অত্যাধুনিক এই প্রযুক্তির কারণে, রিয়েলমি ৯ ফোরজি ডিভাইস দিয়ে লো-লাইটে উন্নত কালার রিপ্রডাকশন সহ আরো উজ্জ্বল ছবি দিতে পারবে।

হাই-কোয়ালিটি ছবি তোলার অভিজ্ঞতা প্রদানের জন্য রিয়েলমি ৯ ফোরজিতে এইচএম৬ সেন্সরে ইন-সেন্সর আল্ট্রা-জুম প্রযুক্তি ব্যবহার করে এতে একটি মার্জিং অ্যালগরিদমের সাথে একটি চমৎকার জুম-ইন শট তৈরি করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা দৃশ্যবস্তুর কাছে যেয়ে তাদের পছন্দমতো নিখুঁত ও সুন্দর কম্পোজিশনের ছবি তুলতে পারবেন।

রিয়েলমি ৯ ফোরজি এর ক্যামেরা পারফরমেন্স আমাদের পক্ষ থেকে পরীক্ষা করা হয়েছে। ফোনটিতে ধারণকৃত কক্সবাজার, বান্দরবানের ছবিগুলোতে পাওয়া গেছে দারুণ কম্পোজিশন। একনজরে আপনারাও দেখে নিন। এক কথায় এই দামে সবচেয়ে ভালো মানের ক্যামেরা পাওয়া যাচ্ছে এই স্মার্টফোনটিতে।

৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে

প্রতিদিনের পথচলায় যারা বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ব্যবহার করেন, কনটেন্ট উপভোগ করতে ভালোবাসেন তাদের জন্য রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসটিতে ৬.৪ ইঞ্চির ৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে সর্বোচ্চ ৯০ হার্টজের রিফ্রেশ রেট ও ৩৬০ হার্টজের টাচ স্যাম্পলিং রেট রয়েছে। ডিসপ্লের সর্বোচ্চ উজ্জ্বলতা ১ হাজার নিটস পর্যন্ত। ডিভাইসে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে, যা ব্যবহারকারীর হার্ট রেট পরিমাপে সক্ষম। এই দামে এতো চমৎকার ডিসপ্লে গ্রাহকদের মন কেড়ে নেয়।

বাংলাদেশের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন

রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে বিশ্বের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সল্যুশন নিয়ে আসা হয়েছে; এটি ডিজাইন টেকনোলজিতে নতুন মাত্রা যোগ করেছে। রিয়েলমি ৯ ফোরজি এর টেক্সচার মরুভূমির বালির পরিবর্তনের টেক্সচার দ্বারা অনুপ্রাণিত। এই ডায়নামিক ডেজার্ট রিপল ইফেক্ট তৈরির জন্য রিয়েলমি স্বাধীনভাবে ইন্ডাস্ট্রির প্রথম ‘রিপল হলোগ্রাফিক গ্রেডিয়েন্ট কোটিং প্রসেস’ তৈরি করেছে এবং উদ্ভাবনী উপায়ে ‘সুপার কোটিং প্রসেস’ প্রয়োগ করেছে।

এই প্রক্রিয়ার মাধ্যমে টেক্সচারযুক্ত পণ্য তৈরি করার সময় স্যাচুরেটেড ও প্রাণবন্ত রঙ ফুটিয়ে তোলা সম্ভব। তরুণদের কাছে এই ফোনটি অনেক জনপ্রিয়।

ব্যবহারকারীদের জন্য ডিভাইসটিতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.২ ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। এ ডিভাইসটির ৫ হাজার এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াটের ডার্ট চার্জিং প্রযুক্তি দিয়ে মাত্র ৩১ মিনিটে ডিভাইসটি ৫০ শতাংশ চার্জ দেয়া সম্ভব। পাশাপাশি, দারুণ পারফরমেন্সের জন্য রয়েছে অত্যাধুনিক ৬ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর।

বর্তমানে স্মার্টফোন আমাদের জীবনধারার অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে; একইসঙ্গে হালের ফ্যাশন সচেতন তরুণদের ট্রেন্ড নির্ধারণেও স্মার্টফোন সহায়ক ভূমিকা রাখছে। আজকের তরুণদের মাঝে স্টাইলিশ ও নিত্য নতুন ডিজাইনের স্মার্টফোন কেনার প্রতি প্রবল আগ্রহ দেখা যায়।

কারণ, তারা মনে করেন ক্যামেরা, ডিজাইন, অসাধারণ ডিসপ্লে সামগ্রিকভাবে স্মার্টফোনের অবয়ব বদলে দিতে পারে। তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি সবসময়ই পছন্দসই ডিজাইন ও সুন্দর অবয়বের ফোন নিয়ে আসতে সচেষ্ট থাকে।

এরই ধারাবাহিকতায়, তরুণদের ফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদানে রিয়েলমি মাত্র ২৬,৯৯০ টাকায় দেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৯ ফোরজি স্মার্টফোন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here