‘পিএসজিতে থাকলে রিয়ালকে ক্ষতিপূরণ দিতে বাধ্য এমবাপ্পে’

0
30

টানা এক বছর ধরে নানাভাবে ইঙ্গিত দিয়ে যাচ্ছিলেন এমবাপ্পে, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না। রিয়াল মাদ্রিদে যাচ্ছেন তিনি।

রিয়াল মাদ্রিদ থেকেও ভেসে আসছিল এমবাপ্পেকে স্বাগত জানানোর সুর।

কিন্তু গত এপ্রিল থেকে ফরাসি ফরোয়ার্ডের কণ্ঠে ভিন্ন সুর শোনা গেছে। বহু নাটকের পর পিএসজিতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন এমবাপ্পে, এমনটাই এখন ইউরোপের সব ক্রীড়া গণমাধ্যমের খবর।

আর এ খবরে চটেছেন রিয়াল মাদ্রিদ ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জানা গেছে, এমবাপ্পে যদি পিএসজিতে থেকে যান, তার কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করবেন পেরেজ!

শুনে হাস্যকর ঠেকতে পারে সবার কাছে। কারণ, একজন খেলোয়াড়ের মত বদলিয়ে অন্য ক্লাবে যোগ না দিলে কীভাবে তার কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করা যায়? এটা কি উচিৎ!

কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সারের অনুষ্ঠান কারুসেল দেপোর্তিভোতে তেমনটাই বলা হয়েছে।

এই অনুষ্ঠানে দাবি করা হয়েছে, ‘রিয়াল মাদ্রিদের কাছে কিলিয়ান এমবাপ্পের কাছের ব্যক্তির স্বাক্ষরিত দলিল আছে। সেখানে একটি শর্ত আছে—যদি এমবাপ্পে রিয়ালে যোগ না দেন, তাহলে রিয়াল মাদ্রিদকে ক্ষতিপূরণ দিতে হবে!’

কেন এমন দলিল করা হলো?

জানা গেছে, কিলিয়ান এমবাপ্পের যোগদানের পরিকল্পনায় ক্লাবের অর্থনৈতিক মডেলে পরিবর্তন এনেছেন পেরেজ। ক্লাবের প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের বিক্রি করে তহবিল সংগ্রহ করেছেন। গত দুই মৌসুমে দলবদলের বাজারে প্রায় কোনো খরচ করেননি। এই অবস্থায় এমবাপ্পে ‘না’ বলে দেওয়া মানেই তো সব আয়োজন অযথা বলে প্রমাণিত হওয়া। পেরেজ সেটা মেনে নিতে রাজি নন।

আর এমবাপ্পে যে রিয়ালে যাচ্ছেন না তা নিশ্চিত করেছেন পেরেজ নিজেই।

স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক গিয়েম বালাগ জানাচ্ছেন, পেরেজ নিজেদের ড্রেসিং রুমে জানিয়ে দিয়েছেন, পিএসজির শেষ প্রস্তাবটাই রিয়ালে যোগ দেওয়ার পথ আটকে দিয়েছে এমবাপ্পের। তিনি মতটা বদলেছেন হঠাৎ করেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here