বিএনপির ভাইস চেয়ারম্যান মান্নান লাইফ সাপোর্টে

0
19

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক প্রতিমন্ত্রী ও গাজীপুর সিটি করপোরেশনের প্রতিষ্ঠাতা মেয়র অধ্যাপক এমএ মান্নান রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন। গুরুতর অসুস্থ হয়ে বুধবার রাতে হাসপাতালে ভর্তির পর তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান যুগান্তরকে এ তথ্য জানিয়েছেন।

৭২ বছর বয়সি বিএনপির এ নেতা দীর্ঘদিন ধরে নানা রোগে আক্রান্ত।

গাজীপুর সিটি করপোরেশন মেয়র থাকা সময়ে ২০১৫ সালে বাসা থেকে গ্রেফতার করা হয় তাকে। বিভিন্ন মামলায় তিন বছর জেল খাটেন তিনি। ২০১৭ সালে আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছিলেন।

পরিবার ও দলের পক্ষ থেকে এমএ মান্নানের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

এর আগে গত জানুয়ারির মাঝামাঝি তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তার মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়েছিলেন। ওই সময় অধ্যাপক মান্নানের ছেলে মনজুরুল করিম রনি গণমাধ্যমকে জানিয়েছিলেন, তার বাবার মস্তিষ্কে পানি জমে থাকায় এটি কোনো কাজ করছে না। ডায়াবেটিসের অবস্থাও ভালো না থাকায় অপারেশন করতে দেরি হচ্ছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে এলেই অপারেশন করা হবে।

১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মান্নান। খালেদা জিয়ার প্রথম মন্ত্রিসভায় প্রথমে ধর্ম প্রতিমন্ত্রী ও পরে বিজ্ঞান প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হলে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটে গাজীপুরের প্রথম সিটি মেয়র নির্বাচিত হন মান্নান।

অধ্যাপক এমএম মান্নান বিএনপির ভাইস চেয়ারম্যান। এর আগে তিনি দলটির চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব এবং গাজীপুর জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here