‘হেলমেট বাহিনীকে’ দ্রুত গ্রেফতার করতে হবে: তানিয়া রব

0
23

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আবদুল মান্নানকে আহ্বায়ক ও মোহাম্মদ শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।কমিটিতে ইসমাইল হোসেন, জিয়াউল হক জিয়া, মোহাম্মদ মোস্তাককে আহ্বায়ক করা হয়েছে।

রোববার এক প্রতিনিধি সভা শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

জেএসডি ঢাকা মহানগর দক্ষিণ শাখা ‘অপশাসনের বিরুদ্ধে ও জাতীয় সরকারের’ দাবিতে আয়োজিত এক প্রতিনিধি সভায় জেএসডি স্থায়ী কমিটির অন্যতম সদস্য তানিয়া রব বলেন, ‘নিউমার্কেট রণক্ষেত্রে হেলমেট বাহিনীর তাণ্ডবের ভিডিও ফুটেজ অবশেষে প্রকাশিত হয়েছে। ধারাল অস্ত্রশস্ত্র নিয়ে হেলমেট বাহিনী এতটা অপ্রতিরোধ্য হয়ে ওঠার পরও তাদের থামাতে পুলিশ দ্রুত কোনো ব্যবস্থা নেয়নি।’

‘অবস্থাদৃষ্টে মনে হচ্ছে হেলমেট বাহিনীর নৃশংসতা বিনা বাধায় সমাপ্ত করার জন্য অপেক্ষায় ছিল পুলিশ ও প্রশাসন। পুলিশ এবং প্রশাসনের নাকের ডগায় হেলমেট বাহিনী তাণ্ডব চালাবে অথচ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। তাহলে এটাকে আর রাষ্ট্র বলে চিহ্নিত করা যাবে না।’

‘নিরাপদ সড়ক আন্দোলন থেকে শুরু করে নিউমার্কেট পর্যন্ত সহিংসতায় জড়িত হেলমেট বাহিনীর’ দুর্বৃত্তদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী। সভায় জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক এমএ ইউসুফ, মহানগর নেতা আবদুল মান্নান, জিয়াউল হক জিয়া, ইসমাইল হোসেন, মোহাম্মদ শামীম, মোহাম্মদ মোস্তাক প্রমুখ বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here