পাচারকালে ভেজাল কীটনাশকসহ ভর্তুকির সার আটক

0
31

সুনামগঞ্জের তাহিরপুরে ভেজাল কীটনাশকসহ সরকারের ভর্তুকি দেওয়া সারের একটি চালান কালোবাজারে বিক্রির জন্য সরিয়ে নেওয়ার সময় আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে ট্রলারসহ ওই চালানটি আটক করা হয়।

তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার জানান, বৃহস্পতিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রক্তি নদীর নৌপথে কিশোরগঞ্জের ভৈরবমুখী ইঞ্জিনচালিত ট্রলারটি আটক করা হয়।

ওই ট্রলারে তল্লাশি চালিয়ে একাধিক কার্টুনভর্তি ভেজাল কীটনাশকের বোতল ও ভর্তুকির ২৭১ বস্তা ডিএপি (দানাদার) সার জব্দ করা হয়। এ সময় ট্রলারের মালিক, মাঝি সুকানিসহ তিনজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা পুলিশকে জানায়, কিশোরগঞ্জের ভৈরববাজারে ডিএপি সার ও কীটনাশকের চালান পৌঁছে দিতে তাহিরপুরের বিসিআইসি নিয়োজিত রাবেয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নাগারপুর গ্রামের বাসিন্দা ডিলার হাফিজুর রহমান ট্রলারটি ভাড়া করেন।

এ বিষয়ে উপজেলার বাদাঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য রহিছ উদ্দিনের ছেলে ও বিসিআইসি নিয়োজিত ডিলার হাফিজুর রহমান বলেন, কিশোরগঞ্জের ভৈরববাজারে অপর এক ডিলারের নিকট ২৭১ বস্তা ডিএপি সার ফেরত পাঠাতে গিয়ে পুলিশ সারের চালান আটক করেছে। সারের সঙ্গে ভেজাল কীটনাশক আটকের ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো রকম সদুত্তর দিতে পারেননি।

তাহিরপুর উপজেলা সার বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির বলেন, নৌপথে কালো বাজারে পাচারকালে সরকারের ভর্তুকির সার ও ভেজাল কীটনাশক আটকের খবর পেয়ে আইনিব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here