দিনাজপুরে হঠাৎ করেই সব রুটে যান চলাচল বন্ধ

0
24

দিনাজপুরের সব রুটে হঠাৎ করেই বাস-ট্রাকসহ অন্যান্য যান চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহণ শ্রমিকরা। একজন শ্রমিক নেতার ওপর হামলা এবং কয়েকজন অ্যাম্বুলেন্সচালককে গ্রেফতারের প্রতিবাদে এ ধর্মঘট শুরু করেছেন তারা। হঠাৎ এ ধর্মঘটে বিপাকে পড়েছেন যাত্রীরা।

দিনাজপুর মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে বুধবার বিকালে এক যাত্রীকে অটোরিকশা থেকে বাসে নেওয়ার ঘটনায় অটোরিকশাচালকরা হেলপারকে মারধর করে।

বিষয়টি নিরসনের জন্য বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড শাখা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ডাবলু এগিয়ে এলে তার ওপর হামলা ও মারধর করেন অটোরিকশাচালকরা। ফজলে রাব্বী অভিযোগ করেন, এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দিতে গেলে মামলা নেয়নি পুলিশ।

পাশাপাশি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার পরিবহণ শ্রমিক ইউনিয়ন নেতা মাইনুদ্দিনসহ সাত শ্রমিককে গ্রেফতার করে পুলিশ।

দুটি ঘটনার প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার সকাল থেকেই পরিবহণ ধর্মঘট শুরু করা হয়েছে। তিনি জানান, দুটি ঘটনার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এ ব্যাপারে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, বালুয়াডাঙ্গা শ্রমিক নেতা ডাবলুর ওপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে বেশি ভাড়া আদায়ের অভিযোগে সাত শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। এটি হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here