ছাত্রদলের নতুন কমিটিতে শীর্ষ দুই পদে আলোচনায় যারা

0
18

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি হচ্ছে। মেয়াদোত্তীর্ণ কমিটি শিগগিরই ভেঙে দেওয়া হবে। যোগ্য ও পরীক্ষিত নেতাদের নিয়ে কমিটি করা হবে। আগামী নির্বাচন সামনে রেখে আন্দোলন সংগ্রামকে গুরুত্ব দিয়ে এবার নেতৃত্ব বাছাই করা হবে।
কমিটি গঠনের মূল কাজটি করবেন ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিজেই।

কমিটি গঠনের লক্ষ্যে গত মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের নেতাদের নিয়ে বৈঠক করেন তারেক রহমান। ৮ ঘণ্টাব্যাপী এই বৈঠকে ভার্চুয়ালি অংশ নেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বিএনপি ও ছাত্রদল নেতাদের সূত্রে জানা গেছে, এবার ভোটাভুটিতে কমিটি হওয়ার সম্ভাবনা কম। নেতাদের মতামতের ভিত্তিতে মূল নেতৃত্ব বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

এবার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকে প্রত্যেক পদে প্রায় ডজন খানেক প্রার্থী রয়েছেন।

সভাপতি পদে আলোচনায় যারা : জানা যায়, নতুন কমিটির কেন্দ্রীয় সভাপতি পদে আলোচনায় রয়েছেন বর্তমান কমিটির সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ সভাপতি জাকিরুল ইসলাম জাকির, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ, মাহিনউদ্দিন রাজু প্রমুখ।

সাধারণ সম্পাদক: এই পদে আলোচনায় আছেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক তানজিল হাসান, রিয়াদ ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা মাহবুব মিয়া, নিজামউদ্দিন রিপন, মারুফ এলাহী রনি, রনি প্রধান, আবু আফসান মো. ইয়াহিয়া, রাশেদ ইকবাল প্রমুখ।
সাংগঠনিক সম্পাদক পদেও বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন।

নতুন কমিটির বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সংগঠনকে গতিশীল রাখতে যে কোনো সংগঠনেরই নিয়মিত কমিটি হওয়া দরকার। নতুন কমিটির বিষয় সিদ্ধান্ত নেবেন আমাদের অভিভাবক তারেক রহমান। তিনি যে সিদ্ধান্ত নেবেন আমরা সেই সিদ্ধান্তকে স্বাগত জানাব।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে ফজলুর রহমান খোকন সভাপতি এবং ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই বছরের ২১ ডিসেম্বর ৬০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপর এ কমিটিকে পূর্ণাঙ্গ করতে পারেনি বর্তমান নেতৃত্ব। গত বছরের সেপ্টেম্বরে কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়। এরপর থেকে নতুন কমিটি গঠনের দাবি ওঠে সংগঠনের মধ্য থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here