ঈদের কেনাকাটা করা হলো না বাবা-ছেলের

0
24

চট্টগ্রামে ঈদের কেনাকাটা করতে যাওয়ার পথে লরিচাপায় বাবা-ছেলে নিহত ও স্ত্রী এবং অপর ছেলে আহত হয়েছে। কুমিল্লার মুরাদনগরে ট্রাক্টর উল্টে তিনজন নিহত হয়েছে। এছাড়া রংপুরে বীর মুক্তিযোদ্ধা, বগুড়ায় আইনজীবী, পটুয়াখালীতে শিশু, টাঙ্গাইলে তরুণ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামে দুই শিক্ষার্থী, বরিশালে আওয়ামী লীগ নেতা, রাজবাড়ীতে অটোচালক এবং রাজশাহীতে প্রভাষকের প্রাণ গেছে। ব্যুরো প্রতিনিধিদের পাঠানো খবর –

চট্টগ্রাম ও রাউজান : শিশু মোবিনের বাবার ইচ্ছে ছিল পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে ঈদের কেনাকাটা করার। আর তাই সবাইকে নিয়েই মার্কেটে যাচ্ছিলেন তিনি। পথে দুর্ঘটনায় তছনছ হয়ে গেল ঈদের সব খুশি। লরিচাপায় ঘটনাস্থলেই প্রাণ হারালেন বাবা-ছেলে। একইসঙ্গে আহত হয়েছেন তার স্ত্রী ও আরেক ছেলে। শনিবার বেলা ১১টার দিকে নগরীর ইপিজেড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আবু সালেহ (২৮) ও তার ছেলে আবদুল্লাহ আল মোবিন (৯ মাস)। আহত স্ত্রীর নাম মনিরা আক্তার কলি ও অপর ছেলের নাম আবদুল্লাহ আল মাহির (৪)। আবু সালেহ ইপিজেডের এইচকেডি গার্মেন্ট চাকরি করতেন। তাদের গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা এলাকায়। পরিবার নিয়ে বন্দরটিলা আকমল আলী রোডের মনির বিল্ডিংয়ে থাকতেন তিনি। অপরদিকে রাউজানে শুক্রবার টমটম উল্টে নিহত হয়েছে স্কুলছাত্র শহিদুল ইসলাম রাফি (১৪)। সে নোয়াপাড়া মুসলিম উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ও নোয়াপাড়া কলেজের প্রভাষক ইয়াছিনের ভাইপো।

কুমিল্লা ও মুরাদনগর : মুরাদনগরে ট্রাক্টর খাদে পড়ে চালক শ্রমিকসহ তিনজন নিহত ও একজন আহত হয়েছে। শনিবার ভোরে উপজেলার নবীপুর শ্রীকাইল সড়কের মোচাগড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার বাখরনগর বল্লবভবাড়িয়া এলাকার শাহ আলমের ছেলে ট্রাক্টর চালক বাবলু মিয়া (২২), একই এলাকার বাবুল মিয়ার ছেলে শ্রমিক টুটুল মিয়া (২২) ও শহিদুল ইসলামের ছেলে মো. হাসান মিয়া (২৩)।

বগুড়া : বগুড়ায় আদালতে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় নিহত সিনিয়র আইনজীবী মাহবুবর রহমান ফারুক (৬৫) জেলা আইনজীবী বার সমিতির সিনিয়র সদস্য। শনিবার কাহালু উপজেলার বিবিরপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গলাচিপা ও পটুয়াখালী দক্ষিণ : গলাচিপায় ট্রাক্টরচাপায় নিহত রিয়াদুল হাওলাদার (১২) উত্তর চরবিশ্বাস গ্রামের কাশেম হাওলাদারের ছেলে। শনিবার দুপুরে উপজেলার উত্তর চরবিশ্বাস গ্রামের ২নং ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে।

মধুপুর (টাঙ্গাইল) : বিয়ের কথাবার্তা চলছিল। কিন্তু সড়ক দুর্ঘটনায় মুহূর্তেই তছনছ হয়ে গেছে সব। ট্রাকের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী বারুক সাংমা (২২) নিহত হওয়ায় বিয়ের আয়োজন থেমে গেল। শুক্রবার রাত ১২টার দিকে মধুপুর উপজেলার জলছত্র এলাকার চাড়ালজানী বন গবেষণা কেন্দ্রের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের ধরন্তি এলাকায় শুক্রবার সন্ধ্যায় ট্রাকচাপায় নিহত মাদ্রাসাছাত্র মো. হেদায়েত উল্লাহ (১৪) চুন্টা ইউনিয়নের ভুইশ্বর গ্রামের ঈদন মিয়ার ছেলে।

বাকেরগঞ্জ (বরিশাল) : বাকেরগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার হাওলাদার (৪৮) উপজেলার কলসকাঠী ইউনিয়নের মৃত কাঞ্চন আলী হাওলাদের ছেলে। তিনি কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক।

গোয়ালন্দ (রাজবাড়ী) : গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সামনে ট্রাকচাপায় নিহত অটোরিকশা চালক রজব বেপারি (৪০) উজানচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মঙ্গল বেপারির ছেলে।

বাগমারা (রাজশাহী) : বন্ধুর জানাজায় যাওয়ার পথে ভটভটির সঙ্গে সংঘর্ষে নিহত মোটরসাইকেল আরোহী শিক্ষক ইসাহাক আলী (৪৫) রাজশাহী দারুস সালাম ফাযিল মাদ্রাসার ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক। দুর্ঘটনায় তার স্ত্রী গুরুতর আহত হয়েছেন।

পীরগঞ্জ (রংপুর) : পীরগঞ্জে ট্রাকচাপায় নিহত বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দুলু (৬৭) উপজেলার কাবিলপুর ইউনিয়নের বাসিন্দা। শনিবার দুপুরে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এর আগে সকালে মেয়েজামাইয়ের বাড়ি একই উপজেলার বড়দরগা ইউনিয়নে যাওয়ার পথে তিনি দুর্ঘটনার শিকার হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here