মিশিগানে বাংলাদেশি ফুটবলার তারেক

0
40

যুক্তরাষ্ট্রের মিশিগান ম্যাডোনা ইউনিভার্সিটি টিমে সুযোগ পেয়েছেন বাংলাদেশি প্রবাসী ফুটবলার তারেক মিয়া। মিশিগানের অন্যতম এই ভার্সিটি টিমে চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশে জন্ম নেওয়া এই ফুটবলার। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে তারেকের সঙ্গে চুক্তি সম্পন্ন করে ম্যাডোনা ভার্সিটি কর্তৃপক্ষ।

এই টিমে ডাক পাওয়ায় বাংলাদেশি কমিউনিটির ক্রীড়াঙ্গনে বইছে আনন্দের বন্যা। এছাড়া তারেকের পরিবার, আত্মীয়স্বজনসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরাও দারুণ খুশি।

তারেক ২০০৯ সালে ৬ বছর বয়সে মা-বাবার সাথে আমেরিকা আসেন। বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়। বর্তমানে বাস করেন মিশিগানের ডেট্রুয়েট শহরে। তার বাবার নাম নূর মিয়া এবং মায়ের নাম মিরা বেগম। তারেক ওয়ারেন শহরের ফিরজারল্যান্ড হাইস্কুলে টুয়েলভ (১২) গ্রেডে পড়েন। এ বছরের জুন মাসে তার হাইস্কুল গ্রেজুয়েশন শেষ হবে।

তারেক যুগান্তরকে বলেন, প্রথমে বাঙ্গালি কমিউনিটির বিভিন্ন টিমের হয়ে খেলতেন। এরপর কয়েক বছর খেলেছেন অ্যারাবিক কমিউনিটির ‘কেআসএফসি’ ক্লাবে। দীর্ঘ ৩ বছর ধরে খেলছেন ফিরজারল্যান্ড হাইস্কুল টিমে। স্কুল টিমে খেলে ম্যাডোনা ইউনিভার্সিটি টিমের নজর কাড়েন।

কৃতী ফুটবলার তারেক বলেন, আমার খেলার ব্যাপারে সবসময় সাহায্যে করেছেন আমার বাবা নূর মিয়া। কোচ ডেভিড হোয়াইটও আমাকে অনুপ্রাণিত করেছেন। তারা অপেক্ষা করছিলেন আমার উন্নতি দেখার জন্য। তাদের প্রতি জানাই কৃতজ্ঞতা। সমগ্র আমেরিকায় ফুটবলে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে চাই।

তারেকের বাবা নুর মিয়া বলেন, ফুটবলের প্রতি তারেকের মারাত্নক টান। তারেক ইউনিভার্সিটি টিমে সুযোগ পেয়েছে। আমি অনেক অনেক খুশি। ইউনিভার্সিটি তারেকের পড়াশুনা এবং খেলাধুলার যাবতীয় খরচ বহন করার স্কলারশিপ দিয়েছে। তারেকের শিক্ষক-শিক্ষিকাসহ অনেকিই আমাকে এবং তারেকের মাকে অভিনন্দন জানিয়েছেন।

স্কুলের এক অনুষ্ঠানে কোচ ডেভিড হোয়াইট বলেছেন, তারেক আমার ছাত্র। তারেক ট্যালেন্টেড খেলোয়ার। ম্যাডোনা ভার্সিটি টিমে সুযোগ পাওয়ায় আমার মনে দারুণ আনন্দ। সাকারে তারেকের যে প্রতিভা এই সুযোগ তাকে আরো এগিয়ে নিয়ে যাবে।

মিশিগান টাইগার ইউথ স্পোটিং ক্লাবের সভাপতি দেলোয়ার আনসার বলেন, এই দেশে ভার্সিটি টিম থেকেই জাতীয় দলে খেলার সুযোগ মিলে। তারেকের খেলা দেখে মনে হয়, ভবিষ্যতে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। তারেক আরো এগিয়ে গিয়ে আমাদের বাংলাদেশি কমিউনিটির সুনাম বয়ে আনবে। আমি কমিউনিটির ক্রীড়াঙ্গনের পক্ষ থেকে তাকে শুভকামনা জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here