দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

0
34

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরনো টেস্ট ভেন্যুগুলোর একটি পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্ক। এ ভেন্যুতেই দক্ষিণ আফ্রিকার অভিষেক হয় ১৮৮৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ২০২০ সাল পর্যন্ত সর্বশেষ ১৩৩ বছরে এখানে টেস্ট হয়েছে ৩১টি।

ডিন এলগারের সঙ্গে মুমিনুল হক শুক্রবার টস করতে নামলেই ইতিহাসের সোনালি পাতায় ব্রাকেটবন্দি হবেন। পোর্ট এলিজাবেথে টেস্ট অভিষেক হবে বাংলাদেশের।

ডারবানেও প্রথমবারের মতো টেস্ট খেলে টাইগাররা। চতুর্থ দিনের শেষ সেশনের শেষ ঘণ্টা ছাড়া বাকি সময় সমানে সমান লড়াই করেছে মুমিুনল বাহিনী। শেষ ঘণ্টা ও পঞ্চম দিনের প্রথম ঘণ্টায় কেশব মহারাজ ও সাইমন হার্মারের ঘূর্ণিতে মাত্র ১৯ ওভারে ৫৩ রানে অলআউট হয়ে যায়। যা নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত টাইগাররা। ম্যাচটি শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এই ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর টেস্ট একাদশে ফিরছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। তবে চোটের কারণে দেশে ফিরে আসায় থাকছেন না দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

পারিবারিক কারণে আগে থেকেই টেস্ট সিরিজে নেই সাকিব আল হাসান। সবমিলিয়ে এই টেস্টে বাংলাদেশের একাদশ কেমন হবে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন ও আবু জাহেদ রাহি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here