বেনজেমার হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে সেমির পথে রিয়াল

0
41

করিম বেনজেমার হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগে শেষ আটের প্রথম লেগে ঘরের মাঠেই রিয়াল মাদ্রিসের কাছে বিধ্বস্ত হলো চেলসি। শেষ ষোলোয় পিএসজিকে গুঁড়িয়ে দেওয়া বেনজেমা চেলসির বিপক্ষে ছিলেন আরও ধারালো। বেনজেমাকে আটকানোর কোনো কৌশলই যেন জানা ছিল না চেলসির।

৩-১ গোলের এই জয়ে গত মৌসুমে চেলসির কাছে হারের প্রতিশোধও নিয়েছে রিয়াল।

চেলসির মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে এদিন শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে লড়াই। তবে দ্রুত মাঝমাঠের নিয়ন্ত্রণ নিয়ে প্রেসিং করে খেলতে শুরু করে রিয়াল। আর চেলসি নির্ভর করে প্রতি আক্রমণের ওপর। ম্যাচের ১০ মিনিটে দারুণ এক আক্রমণে গোল করার সুযোগ এসেছিল রিয়ালের সামনে। কিন্তু ডিবক্সের ভেতরে জায়গা তৈরি করে ভিনিসিয়াস জুনিয়রের নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। রিয়াল গোল না পেলেও আক্রমণাত্মক ফুটবলে দুদলই জমিয়ে তোলে লড়াই।

তবে ২১ মিনিটে আর ভুল করেননি দুর্দান্ত ছন্দে থাকা করিম বেনজেমা। ভিনিসিয়াসের ক্রসে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন এই ফরাসি স্ট্রাইকার। এই গোলের রেশ কাটার আগে ফের জ্বলে উঠেন বেনজেমা। এবার লুকা মডরিচের ক্রসে দ্বিতীয়বার হেড দিয়ে গোল করেন বেনজেমা।

দুই গোলে এগিয়ে গিয়ে আক্রমণের ধার আরও বাড়ায় রিয়াল। অন্যদিকে ম্যাচে ফিরতে চেষ্টা চালিয়ে যায় চেলসি। প্রথমার্ধের শেষ দিকে ঠিকই ব্যবধান কমায় চেলসি। প্রথমার্ধে ২-১ ব্যবধানের লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কার্লো আনচেলত্তির দলকে।

বিরতির পর পরই চেলসি গোলরক্ষকের ভুলে বল পেয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করে নেন বেনজেমা। সেই সঙ্গে রিয়ালকে এগিয়ে দেন ৩-১ গোলে। চেলসি ম্যাচে ফেরার চেষ্টা করলেও ভাঙতে পারছিল না রিয়ালের রক্ষণ। শেষ পর্যন্ত আর কোনো দল গোল না পেলে বড় হার নিয়েই মাঠ ছাড়ে চেলসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here