‘দক্ষিণ এশিয়া টালমাটাল, সতর্ক না হলে রাষ্ট্র বিপর্যয়ে পড়বে’

0
17

ডাকসুর সাবেক ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, পরিবারতন্ত্র, অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে শ্রীলংকা আজ দেউলিয়া হবার পর্যায়ে। স্বজনতুষ্টির নিরিখে ব্যয়বহুল প্রকল্প গ্রহণ ও বেহিসাবি ঋণ গ্রহণে সরকারকে সতর্ক হতে হবে এবং অপচয়, দুর্নীতি ও অর্থপাচার বন্ধ করতে হবে, নতুবা রাষ্ট্র বিপর্যয়ে পড়বে।

তিনি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা জনগণের ইচ্ছাধীন, সরকারের ইচ্ছাধীন নয়। ‘ক্ষমতা কারো জন্য সংরক্ষিত নয়’ এই মৌলিক সত্যকে মেনে নিতে হবে। গণতন্ত্রবিহীন, ভোটারবিহীন এবং আইনের শাসনবিহীন একটা রাষ্ট্র ক্রমাগত দীর্ঘস্থায়ী সংকটে নিপতিত হচ্ছে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ না হলে জাতীয় এবং ভূ-আঞ্চলিক রাজনীতিতে বাংলাদেশ বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়বে।

বুধবার বিকালে হাজিরহাট উপকূল সরকারি কলেজ মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কমলনগর উপজেলা আয়োজিত প্রতিনিধি সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ স ম রব এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাষ্ট্রকে রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে বিপদের মুখে ঠেলে দিয়ে ক্ষমতা ধরে রাখার আত্মঘাতী মতলব থেকে সরকারকে অবশ্যই বেরিয়ে আসতে হবে। জাতীয় এবং আন্তর্জাতিক পরিস্থিতিতে বাংলাদেশের জন্য ভোটাধিকার নিশ্চিত করা এখন প্রধান এজেন্ডায় পরিণত হয়েছে। এবার রাষ্ট্র মেরামত এবং ভোটাধিকার নিশ্চিত করার রাজনৈতিক দায়িত্ব পালন করবে জাতীয় সরকার। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পাদন হবে জাতীয় সরকারের অধীন।

কমলনগর উপজেলা জেএসডির সভাপতি অধ্যক্ষ আব্দুল মোতালেবের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য দেন অধ্যক্ষ হারুনুর রশিদ বাবুল, মুক্তিযোদ্ধা আবু নুর সেলিম,

কেন্দ্রীয় যুব পরিষদের সহ সভাপতি ইউছুফ আলী মিঠু, খোরশেদ আলম মেম্বার, এ বিএম বাবুল মুন্সি, হারুন-অর-রশিদ ডিলার, আলমগীর হোসেন বাহার, মো. নুরুদ্দিন, হারুনুর রশিদ (মার্টিন), যুবনেতা মাহমুদুর রহমান বেলাল, এম এ এহসান রিয়াজ, আবুল বাসেদ খোকন, ছাত্রনেতা মো. তারেক রহমান তহা প্রমুখ।

এর আগে দুপুরে দৈনিক যুগান্তরের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদ ও রামগতি উপজেলা প্রতিনিধি সাজ্জাদুর রহমানের বাবা মরহুম হাজী আলী আহমেদের কবরসহ দলীয় নেতাকর্মীদের কবর জেয়ারত দোয়া করেন আ স ম আবদুর রব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here