আজ হাসপাতালে যাচ্ছেন খালেদা জিয়া

0
23

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিক চেকআপের জন্য হাসপাতালে যাবেন। মেডিকেল বোর্ডের পরামর্শ আজ বিকাল ৩ টায় বসুন্ধরা আবাসিক এলাকায় এভার কেয়ার হাসপাতালে যাওয়ার কথা রয়েছে তার।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন যুগান্তরকে এ তথ্য জানান।

জানা গেছে, কয়েকদিন ধরে বেগম জিয়ার শারীরিক অবস্থা ভালো যাচ্ছে না। শরীরের তাপমাত্রা কয়েকবার বেড়ে যায়। তাছাড়া তার শারীরিক অন্যান্য সমস্যাগুলোও অনেক দিন ধরে চেকআপ করানো হচ্ছে না। চিকিৎসকরা তাকে বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়ে আসছিলেন। কিন্তু খালেদা জিয়া সম্মতি দেননি। অবশেষে আজ হাসপাতালে যাচ্ছেন তিনি।

সবকিছু পরীক্ষার পর হাসপাতালে থাকার প্রয়োজন হলে তাকে ভর্তিও করানো হতে পারে বলে জানা গেছে।

এর আগে টানা ৮১ দিন পর হাসপাতাল থেকে ১ ফেব্রুয়ারি বাসায় ফিরেন খালেদা জিয়া। গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ১৩ নভেম্বর ঢাকার এই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে।

৭৬ বছর বয়সি খালেদা জিয়া নানা শারীরিক জটিলতায় ভুগছেন। দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত তিনি। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের মার্চে তার দণ্ড স্থগিত করে মুক্তি দেয় সরকার।মুক্তির পর গুলশানের ভাড়া বাসায় ওঠেন তিনি। এরপর কয়েক দফা তার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো হয়।

গত বছর এপ্রিলে করোনা সংক্রমণ হলে এভারকেয়ার হাসপাতাল ভর্তি হয়েছিলেন খালেদা জিয়া। সে দফায় ৫৪ দিন চিকিৎসাধীন থাকার পর বাসায় ফিরেছিলেন তিনি। পরীক্ষা–নিরীক্ষায় খালেদা জিয়ার লিভার সিরোসিস ধরা পড়েছিল বলে চিকিৎসকেরা জানিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here