স্পেনে প্রবাসীদের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

0
53

স্পেনে ৫১তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে প্রবাসীদের অভিভাবক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন।

বুধবার (৩০ মার্চ) রাত ৯টায় দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাংলাদেশ অ্যাসোসিয়েশন হলরুমে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খানের প্রাণবন্ত উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন সংঠনের সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন দূতাবাসের কাউন্সেলর (লেবার উইং) মো. মোহতাসিমুল ইসলাম।

কমিউনিটি নেতাদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, অ্যাসোসিয়েশন ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি, আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, নারায়ণগঞ্জ জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ, মাহবুবুর রহমান ঝন্টু, রাসেল দেওয়ান, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহকারী কমিশনার এইচ এম দবির তালুকদার, সদস্য সচিব বকুল খান,সিলেট জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের আহ্বায়ক সেলিম আলম, সাইফুল মুন্সি ইকবাল, সাইফুর রাহমান লিটন প্রমুখ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের কার্যকরী কমিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি শামিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান, সহসাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ, সহ-কোষাধ্যক্ষ পিয়াস পাটোয়ারী, সহ-প্রচার ও অফিস সম্পাদক আব্দুল মালিক, শিক্ষা সাংস্কৃতিক ও ধর্ম সম্পাদক মো. জহির উদ্দিন, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক শামিম খান বিপ্লব, ক্রীড়া সম্পাদক মো. সুমন, সহ-মহিলা ও সাংস্কৃতিক সম্পাদিকা রুমি খালেদা, সদস্য আহমেদ আসাদুর রাহমান সাদ।

বক্তারা দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে নিজ নিজ অবস্থান থেকে এক হয়ে কাজ করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান। পরে দেশের সমৃদ্ধি, শান্তি ও ঐক্য কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here