কানেকটিকাট প্রবাসী আব্দুল কাইয়ুম আর নেই

0
122

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টার প্রবাসী আব্দুল কাইয়ুম আর নেই। স্থানীয় সময় শনিবার (১০ জুলাই) রাতে ম্যানচেস্টার মেমোরিয়ায়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যানস্যারে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। ম্যানচেস্টার প্রবাসী প্রকৌশলী আমিরুজ্জামান টুটুল তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

ম্যানচেস্টারের বায়তুল মামুর মসজিদের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান জানান, হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ফুলবাড়িয়া গ্রামের বাসিন্দা আব্দুল কাইয়ুম নিজের ভাগ্য গড়তে ১৯৯০ সালের ২৭ নভেম্বর যুক্তরাষ্ট্রে আসেন।
প্রায় ৯ বছর নিউইয়র্কে বসবাসের পর ১৯৯৯ সালে স্থায়ীভাবে বসবাসের উদ্দেশে কানেকটিকাটের ম্যানচেস্টারে চলে যান এবং সেখানেই পরিবার নিয়ে তিনি দীর্ঘদিন বসবাস করেন।

প্রয়াত আব্দুল কাইয়ুমের অত্যন্ত ঘনিষ্ঠ আশিকুর রহমান জানান, যুক্তরাষ্ট্রের ম্যানচেস্টারে বায়তুল মামুর মসজিদ প্রতিষ্ঠার শুরু থেকেই তার বিশেষ অবদান ছিল। তিনি ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত ওই মসজিদের সহ-সভাপতি এবং ২০১৭ সাল থেকে মৃত্যুর আগপর্যন্ত ট্রাস্টি বোর্ডের সদস্য পদে অধিষ্ঠিত ছিলেন।

রোববার দুপুরে বায়তুল মামুর মসজিদে তার জানাজা শেষে এনফিল্ডের মুসলিম কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। তার মৃত্যুতে ম্যানচেস্টারসহ কানেকটিকাট প্রবাসীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। আব্দুল কাইয়ুমের মৃত্যুতে বায়তুল মামুর মসজিদ কমিটিসহ বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা গভীর শোক প্রকাশসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here